তৃতীয় লিঙ্গের মানুষদের পাশে মাশরাফী

তৃতীয় লিঙ্গের মানুষদের পাশে মাশরাফী

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০২ ২০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:১০ ২০ ডিসেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের ক্রান্তিকালীন সময়ে মানুষের পাশে দাঁড়াতে নিজের প্রিয় ব্রেসলেটটি নিলামে তুলেছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। চলতি বছরের ২০ মে অনুষ্ঠিত সেই নিলামে ৪২ লাখ টাকায় বিক্রি হয়েছিল ব্রেসলেটটি। প্রাপ্ত অর্থের একটি অংশ তৃতীয় লিঙ্গের মানুষদের উন্নয়নে প্রদান করেছে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

নিলাম থেকে প্রাপ্ত টাকা করোনাকালে নানা সংকটে পড়া ব্যক্তি, খেলোয়াড়, শিক্ষার্থী থেকে শুরু করে স্বাস্থ্যসেবার জন্য ব্যয় করেছেন মাশরাফী। এবার তৃতীয় লিঙ্গের মানুষের উন্নয়নের জন্য এক লাখ টাকা দিয়েছে মাশরাফীর সংস্থা। 

শনিবার দুপুরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে আর্চারি ও মহিলা কাবাডি আবাসিক প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান তৃতীয় লিঙ্গের পক্ষে এ টাকা গ্রহণ করেন। 

মাশরাফীর বাবা ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা গোলাম মোর্ত্তজা স্বপন এবং ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মির্জা নজরুল ইসলাম ডিআইজি হাবিবুর রহমানের হাতে এ অর্থ তুলে দেন। 

এ সময় বাংলাদেশ পুলিশ ও আর্চারি ক্লাবের সাধারণ সম্পাদক ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি গাজী মো. মোজাম্মেল হক, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস বোস, জেলা প্রশাসক আনজুমান আরা, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কর্মকর্তা ইকবাল হাবিব হোমার, নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু সেখানে উপস্থিত ছিলেন।

জানা গেছে, কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য সম্প্রতি একটি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তাদের উন্নয়নে এ অর্থ ব্যয় হবে।

ডেইলি বাংলাদেশ/এএল