পুলিশ ফাঁড়িতে যুবকের মৃত্যু, মামলা পিবিআইতে

পুলিশ ফাঁড়িতে যুবকের মৃত্যু, মামলা পিবিআইতে

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৭ ১৩ অক্টোবর ২০২০  

নিহত রায়হান

নিহত রায়হান

সিলেট মহানগরীর বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হানের মৃত্যুর ঘটনায় করা মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে এসএমপির এডিসি (মিডিয়া) জ্যোতির্ময় সরকার বলেন, নিরপেক্ষ তদন্তের স্বার্থে এসএমপির পক্ষ থেকে মামলাটি পিবিআইতে পাঠানো হয়েছে।

নিহতের পরিবারের দাবি, শনিবার রাতে রায়হানকে ধরে নিয়ে বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতন করা হয়। নির্যাতনের কারণে অসুস্থ হয়ে পড়লে রোববার সকালে রায়হানকে ওসমানী হাসপাতালে নেয়া হয়। সেখানে তার মৃত্যু হয়।
ঘটনার প্রথম দিকে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইয়ের সময় গণপিটুনিতে মারা গেছেন রায়হান।

এ ঘটনায় রোববার রাত আড়াইটার দিকে এসএমপির কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে হত্যা মামলা করেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি।

মামলার পর সোমবার বিকেলে বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ চারজনকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করে এসএমপির পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

সাময়িকভাবে বরখাস্ত করা চার পুলিশ সদস্য হলেন- বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়া, কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটু চন্দ্র দাস। আর প্রত্যাহারকৃত তিন পুলিশ সদস্য হলেন এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেন।
 

ডেইলি বাংলাদেশ/এমআর