মামলার আসামি হওয়ায় দল থেকে বহিষ্কার

মামলার আসামি হওয়ায় দল থেকে বহিষ্কার

লক্ষ্মীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:১৩ ৪ অক্টোবর ২০২০   আপডেট: ০৩:১৮ ৪ অক্টোবর ২০২০

হত্যা মামলার প্রধান আসামি স্বেচ্ছাসেবক লীগ নেতা নিজাম উদ্দিন শান্তকে দল থেকে বহিষ্কার

হত্যা মামলার প্রধান আসামি স্বেচ্ছাসেবক লীগ নেতা নিজাম উদ্দিন শান্তকে দল থেকে বহিষ্কার

লক্ষ্মীপুরে বৃদ্ধ রসুল আমিন হত্যা মামলার প্রধান আসামি স্বেচ্ছাসেবক লীগ নেতা নিজাম উদ্দিন শান্তকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।  

শনিবার সন্ধ্যায় চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এম আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক বাবুল আনসারী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শান্তকে বহিষ্কার করা হয়।
 
স্বেচ্ছাসেবক লীগ নেতা শান্তসহ দুইজনের নাম উল্লে­খ ও অজ্ঞাত সাতজনকে আসামি করে রসুল আমিনের স্ত্রী ফাতেমা বেগম রুবি বাদী হয়ে নোয়াখালীর বেগমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

শান্ত লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক। অপর আসামি উপজেলার রহিমপুর গ্রামের বিশ্বমেস্ত্রির ছেলে। মৃত রসুল আমিন চরশাহী ইউপির সৈয়দপুর গ্রামের বাসিন্দা ও পেশায় কৃষক ছিলেন।  

৩০ সেপ্টেম্বর বিকেলে মোবাইলে কল এলে কথা বলতে বলতে রসুল আমিন ঘর থেকে বের হয়ে যান। সন্ধ্যায় বেগমগঞ্জের ছয়ানী ইউপির পশ্চিম ভবানী জীবনপুর গ্রামে রসুল আমিনকে মারধর করা হচ্ছে বলে পরিবারের লোকজন খবর পান।

স্বামীর খোঁজে ফাতেমা বেগম তার ছেলে-মেয়েকে নিয়ে সিএনজি যোগে ঘটনাস্থলে যান। কিন্তু কোথাও খুঁজে পাচ্ছিলেন না স্বামীকে। একপর্যায়ে তারা লোকজনের কাছ থেকে শুনতে পান পশ্চিম ভবানী জীবনপুর গ্রামের কচুয়া বিলে রসুল আমিনকে মারধর করে ফেলে রাখা হয়েছে। ঘটনাস্থল গিয়ে তারা রসুল আমিনের মরদেহ দেখতে পান। 

খবর পেয়ে বেগমগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। স্বামী হত্যার অভিযোগে শান্ত ও দিপুর নাম উল্লে­খসহ নয়জনের বিরুদ্ধে ফাতেমা বেগম বেগমগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

মামলার বাদী ফাতেমা বেগম রুবি জানান, তার স্বামীকে সিএনজিযোগে তুলে নিয়ে হত্যা করা হয়েছে। 

বেগমগঞ্জ মডেল থানার ওসি মোহাম্মদ হারুনুর রশিদ বলেন, হত্যার ঘটনায় আসামি শান্তর সহযোগী মানিককে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

শান্ত ২৩ জুলাই রাতে বাড়িতে ঢুকে মো. হাসান নামে এক ব্যবসায়ীকে গুলি ও কুপিয়ে হত্যা চেষ্টা মামলার আসামি। ২৭ সেপ্টেম্বর ওই মামলা তিনি জামিন নিয়ে কারাগার থেকে বের হন।

ডেইলি বাংলাদেশ/এমকে