মিন্নির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু

রিফাত হত্যা

মিন্নির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:০৩ ৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:১৩ ৬ সেপ্টেম্বর ২০২০

বাবা ও চাচার সঙ্গে মটোরসাইকেলে চড়ে আদালতে যাচ্ছেন মিন্নি

বাবা ও চাচার সঙ্গে মটোরসাইকেলে চড়ে আদালতে যাচ্ছেন মিন্নি

বরগুনায় আলোচিত শাহনেওয়াজ রিফাত ওরফে রিফাত শরীফ হত্যা মামলায় সাক্ষী থেকে আসামি হওয়া আয়েশা সিদ্দিকা মিন্নির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে। এই যুক্তিতর্ক উপস্থাপনের মধ্য দিয়ে শেষ হবে প্রাপ্তবয়স্ক ১০ আসামির যুক্তিতর্ক উপস্থাপন।

রোববার সকাল ১০টায় বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামানের আদালতে এ যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম যুক্তিতর্ক উপস্থাপন করবেন।

মাহবুবুল বারী আসলাম বলেন, যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে। আমরা মিন্নির স্বপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করবো। আদালত একদিনে যুক্তিতর্ক শেষ করতে পারেন কিংবা আংশিক শুনে পরবর্তীতে দিন ধার্য্য করতে পারেন।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন বন্ড ও তার সহযোগীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে রিফাত শরীফকে গুরুতর আহত করে। গুরুতর আহত রিফাত বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ওইদিন বিকেলে মারা যান।

ওই বছরের ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই ভাগে বিভক্ত অভিযোগপত্র দেয় পুলিশ। এক নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বরগুনার জেলা ও দায়রা জজ আদালত। ৮ জানুয়ারি একই মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বরগুনার শিশু আদালত।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক। এছাড়া নিহত রিফাতের স্ত্রী মিন্নিসহ অপ্রাপ্তবয়স্ক ৮ আসামি উচ্চ আদালত এবং বরগুনার শিশু আদালতের আদেশে জামিনে রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর/টিআরএইচ