ডা. সাবরিনার দুই তথ্যে দুই এনআইডি, যা বললেন ইসি সচিব

ডা. সাবরিনার দুই তথ্যে দুই এনআইডি, যা বললেন ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৭ ২৬ আগস্ট ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাস পরীক্ষা নিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীর দুই রকম তথ্যে দুইটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাওয়া গেছে। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিয়েছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর।

দু’টি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাওয়ার কর্মকাণ্ডে যারা জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বুধবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশন সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে সকালে দ্বৈত ভোটার হওয়ার বিষয়টি সম্পর্কে দুর্নীতি দমন কমিশন ইসির কাছে ব্যাখ্যা চায়।

ইসি সচিব মো. আলমগীর বলেন, ডা. সাবরিনা চৌধুরীর দ্বৈত এনআইডির বিষয়ে দুদকের চিঠি আমরা পেয়েছি। জাতীয় পরিচয়পত্র বিষয়টি দেখে কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগ। আমরা সেই বিভাগকে চিঠির বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে বলেছি। বিস্তারিত জানার পর আমরা বলতে পারবো, কিভাবে তিনি দুইটি এনআইডি পেলেন।

তিনি বলেন, দ্বৈত ভোটারের বিষয়টি যদি প্রমাণিত হয়, আর এতে যদি কমিশনের কেউ যদি জড়িত থাকে তাহলে, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

ডা. সাবরিনা চৌধুরী তথ্য গোপন করে দুই এলাকায় ভোটার হয়েছেন এবং দু’টি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়েছেন। তার দু’টি জাতীয় পরিচয়পত্রই বর্তমানে সচল। এনআইডি দুটিতে স্বামীর নাম দু’রকম। একটির চেয়ে অন্যটিতে নিজের বয়সও কম দেখানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসআই