ডেমরায় তিন ভুয়া চিকিৎসক গ্রেফতার, হাসপাতাল সিলগালা

ডেমরায় তিন ভুয়া চিকিৎসক গ্রেফতার, হাসপাতাল সিলগালা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৪৮ ১২ জুলাই ২০২০   আপডেট: ২৩:৫৫ ১২ জুলাই ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

রাজধানীর ডেমরায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভুয়া চিকিৎসকসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদের জেল জরিমানা করা হয়। এ সময় হাসপাতালটিকে সিলগালা করে দেয়া হয়।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে রোববার বিকেল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত হাজীনগরের এস.এইচ.এস হেলথ কেয়ার হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিকে এ অভিযান পরিচালিত হয়। এ সময় হাসপাতালের মালিক শওকত হোসেন সুমনকে ২ লাখ টাকা জরিমানা ও ২ বছরের জেল অনাদায়ে আরো ২ মাসের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া ল্যাব টেকনোলজিস্ট অসীম মণ্ডলকে ভুয়া রিপোর্টে সহযোগিতা করায় ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল দেয়া হয়। ফার্মেসি পরিচালক মো. কাকন খানকে ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়। 

র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পরিচালক আবু জাফর বলেন, শওকত হোসেন সুমন নিজেকে ডাক্তার পরিচয় দিলেও আসলে তিনি কোনো ডাক্তার নন। রোগীকে দেখার সময় তাকে হাতেনাতে ধরা হয়েছে।

এদিকে র‌্যাবের পরিচয় পাওয়ার সঙ্গে সঙ্গে অভিযুক্ত শওকত হোসেন তার প্রেসক্রিপশন ছিড়ে ফেলার চেষ্টা করলে র‌্যাব তা ধরে ফেলে। অভিযান চলাকালে হাসপাতালে অনেক রোগীকে চিকিৎসা নিতে আসতেও দেখা গেছে। পরে সুমনের প্রকৃত পরিচয় পেয়ে রোগীরা চিকিৎসা না নিয়ে চলে গেছেন।

ডেইলি বাংলাদেশ/আরএ