চিকিৎসক রকিব হত্যার ঘটনায় খুলনায় ওসি প্রত্যাহার

চিকিৎসক রকিব হত্যার ঘটনায় খুলনায় ওসি প্রত্যাহার

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৫ ২১ জুন ২০২০   আপডেট: ১৫:০৭ ২১ জুন ২০২০

ওসি আসলাম বাহার বুলবুল (ছবি: ডেইলি বাংলাদেশ)

ওসি আসলাম বাহার বুলবুল (ছবি: ডেইলি বাংলাদেশ)

চিকিৎসক আব্দুর রকিব হত্যা মামলায় দায়িত্বে অবহেলার অভিযোগে খুলনা সদর থানার ওসি(তদন্ত) আসলাম বাহার বুলবুলকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার দুপুরে তাকে প্রত্যাহার করা হয় বলে জানিয়েছেন খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু।

তিনি বলেন, একই সঙ্গে হরিণটানা থানার ওসি আশরাফ হোসেনকে খুলনা সদর থানার ওসির দায়িত্ব দেয়া হয়েছে।

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে রোগীর স্বজনরা নগরীর গল্লামারী এলাকার রাইসা ক্লিনিকের মালিক চিকিৎসক আব্দুর রকিবে পিটিয়ে হত্যা করেন। এ ঘটনায় মামলা দায়ের করতে গেলে ওসি গড়িমশি করেন বলে অভিযোগ করেন খুলনা বিএমএ’র নেতারা। তারা ৭২ ঘণ্টার মধ্যে খুলনা থানার ওসির অপসারণ দাবি করেন।

উল্লেখ্য, নগরীর মোহাম্মদ নগরের পল্লবী সড়কের বাসিন্দা আবুল আলীর স্ত্রী শিউলী বেগমকে ১৪ জুন সিজারের জন্য রাইসা ক্লিনিকে ভর্তি করা হয়। ওই দিন বিকেল ৫টায় অপারেশন হয়। নবজাতক ও মা প্রথমে সুস্থ ছিলেন। পরে রোগীর রক্তক্ষরণ হলে ১৫ জুন সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসকরা রোগীর রক্তক্ষরণ বন্ধ করতে না পেরে ঢাকায় রেফার্ড করেন। পরে ঢাকায় নেয়ার পথে ১৫ জুন রাতে শিউলী বেগম মারা যান।

এ ঘটনায় নিহত রোগীর স্বজনরা ১৫ জুন রাতে চিকিৎসক রকিবকে লাথি, ঘুষি ও লাঠি দিয়ে আঘাত করেন। এতে তার মাথার পেছনে জখম হয়। প্রথমে তাকে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে শেখ আবু নাসের হাসপাতালে নিলে ১৬ জুন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বুধবার নিহতের ছোট ভাই খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক সাইফুল ইসলাম বাদী হয়ে খুলনা সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০ জনকে আসামি করে মামলা করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম