করোনা নিয়ে অবহেলায় কেন্দ্রীয় ব্যাংকের সতর্ক বার্তা

করোনা নিয়ে অবহেলায় কেন্দ্রীয় ব্যাংকের সতর্ক বার্তা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৪ ৮ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:৪৫ ৮ এপ্রিল ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

ব্যাংকে লেনদেনের সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) গাইড লাইন অনুযায়ী অনেক গ্রাহক সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। তাই করোনা প্রতিরোধে সঠিক নিয়ম পালনে কঠোর সতর্ক বার্তা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। 

বুধবার বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়। এতে দর্শনার্থী বা সাক্ষাৎ প্রার্থীদের ব্যাংকে যেতেও নিরুৎসাহিত করা হয়েছে।

সার্কুলারে বলা হয়েছে, লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন ব্যাংকে আগত বিভিন্ন ভাতা গ্রহণকারীসহ গ্রাহক, দর্শনার্থী, সাক্ষাৎপ্রার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা ব্যাংকে আসার পর নির্দিষ্ট দূরত্ব বজায় রাখছেন না। 

তাই ব্যাংকে আগত বিভিন্ন ভাতা গ্রহণকারীসহ গ্রাহক, দর্শনার্থী, সাক্ষাৎপ্রার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা ব্যাংকে আসার পর যাতে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখেন, সে বিষয়টি নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে প্রয়োজনে স্থানীয় প্রশাসনের সহায়তা গ্রহণ করা যেতে পারে। ব্যাংকিং কার্যক্রম ব্যতিত দর্শনার্থী বা সাক্ষাৎ প্রার্থীদের ব্যাংকে আগমন নিরুৎসাহিত করতে হবে।

এতে আরো বলা হয়েছে, ব্যাংকে উপস্থিত সবার মধ্যে যাতে নির্দিষ্ট দূরত্ব (ডব্লিউএইচও এর গাইডলাইন অনুযায়ী) বজায় থাকে সে বিষয়টি নিশ্চিত করতে হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর