লক্ষ্মীপুরে দ্রব্যমূল্য বৃদ্ধি, নয় ব্যবসা-প্রতিষ্ঠানকে জরিমানা

লক্ষ্মীপুরে দ্রব্যমূল্য বৃদ্ধি, নয় ব্যবসা-প্রতিষ্ঠানকে জরিমানা

লক্ষ্মীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪০ ২২ মার্চ ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় হাট-বাজারে ইচ্ছামতো দ্রব্যমূল্য বৃদ্ধি করায় নয় ব্যবসা প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার রাতে উপজেলার পানিয়ালা বাজারে অভিযান চালিয়ে রামগঞ্জ ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান এ জরিমানা করেন।

ডিসি অঞ্জন চন্দ্র পাল জানান, বাজারে কোনো কিছুর ঘাটতি নেয়, তারপরও এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে বিভিন্ন ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধি করে দেয়ায় বাজার নিয়ন্ত্রণে রাখতে অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে যার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হচ্ছে আইন অনুযায় তাকে জেল-জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। 

মুনতাসির জাহান বলেন, করোনাভাইরাস আতঙ্ককে পুঁজি করে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে চাল, পেঁয়াজ, রসুন ও আলুসহ বিভিন্ন ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধি করে দিয়েছে। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে বাজার নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দ্রব্যমূল্য বৃদ্ধির দায়ে নয় ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভিন্ন নয়টি মামলা ও এক লাখ টাকা জরিমান করা হয়। ভোগ্যপণ্য বাজার দাম নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএম