আবরার হত্যা: ১৯ আসামিকে বুয়েট থেকে সাময়িক বহিষ্কার

আবরার হত্যা: ১৯ আসামিকে বুয়েট থেকে সাময়িক বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩০ ১১ অক্টোবর ২০১৯  

সংগৃহীত

সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার এজাহারভুক্ত ১৯ আসামিকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের ঘোষণা দিয়েছেন উপাচার্য (ভিসি) প্রফেসর ড. সাইফুল ইসলাম।

শুক্রবার বিকেলে বুয়েটের কেন্দ্রীয় অডিটোরিয়ামে শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে এ ঘোষণা দেন তিনি। এর আগে ৫টা ২২ মিনিটে উপাচার্য অডিটোরিয়ামে প্রবেশ করেন। শিক্ষক সমিতির সভাপতি ও বিভিন্ন অনুষদের ডিনরা বৈঠকে উপস্থিত ছিলেন।

আবরারের মরদেহ ক্যাম্পাসে আনার বিষয়টি জানতেন না জানিয়ে বুয়েট ভিসি এ জন্য তিনি দুঃখ প্রকাশ করেন। এসময় তিনি জানান, আবরার হত্যা মামলার জন্য তার পরিবারকে সব খরচ ও ক্ষতিপূরণ দেবে বুয়েট প্রশাসন। আবাসিক হলগুলোতে র‍্যাগিংসহ পূর্বে সংঘটিত অন্যান্য ছাত্র নির্যাতনের ঘটনাবলী রেকর্ডিং এর জন্য অনলাইন কমপ্লেইনের ব্যবস্থা করা হবে। ভবিষ্যতেও কেউ জড়িত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সাময়িক বহিষ্কারাদেশ কবে থেকে কার্যকর হবে শিক্ষার্থীদের এমন প্রশ্নের জবাবে ভিসি বলেন, বহিষ্কারাদেশ আজ থেকেই কার্যকর। আর স্থায়ী বহিষ্কার এর জন্য চার্জশিট ও বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে করা হবে।

ডেইলি বাংলাদেশ/এস