শেখ কামাল জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন: শিল্প প্রতিমন্ত্রী

শেখ কামাল জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন: শিল্প প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৩ ৫ আগস্ট ২০২২   আপডেট: ১৮:২২ ৬ আগস্ট ২০২২

শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কামাল আহমেদ মজুমদার- ফাইল ফটো

শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কামাল আহমেদ মজুমদার- ফাইল ফটো

শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কামাল আহমেদ মজুমদার বলেছেন, মাত্র ২৬ বছর বয়সে শহিদ হওয়ার আগে শেখ কামাল দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। তিনি বেঁচে থাকলে দেশের উন্নয়ন ও অগ্রগতির পথ আরো সুগম হতো।

শুক্রবার রাজধানীর মিরপুর এলাকায় বায়তুর রেজা জামে মসজিদে জুমার নামাজ আদায়ের আগে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, স্বাধীনতা-উত্তর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠন ও পুনর্বাসন কর্মসূচির পাশাপাশি সমাজের পশ্চাৎপদ জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে শেখ কামালের অসামান্য অবদান রয়েছে। তিনি উপমহাদেশের অন্যতম ক্রীড়া সংগঠন আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা। তিনি ছাত্রলীগের একজন নিবেদিত, সংগ্রামী ও আদর্শবাদী কর্মী হিসেবে ১৯৬৯ এর গণঅভ্যুত্থান ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তার অকাল মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে।

কামাল আহমেদ মজুমদারের উপস্থিতিতে জুমার নামাজের পর ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সব শহিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

ডেইলি বাংলাদেশ/এমআরকে