সিলেটে বৃষ্টিপাতের ব্যাপারে যা জানালো আবহাওয়া অফিস

সিলেটে বৃষ্টিপাতের ব্যাপারে যা জানালো আবহাওয়া অফিস

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:০৩ ২০ জুন ২০২২   আপডেট: ০০:১২ ২০ জুন ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

আবহাওয়া অফিসের সকালের পূর্বাভাস তুলনায় আজ (রোববার) সন্ধ্যা ৬টায় সিলেটে বৃষ্টিপাত কমেছে ২৩৮ মিলিমিটার।

অর্থাৎ গতকাল (শনিবার) সন্ধ্যা থেকে আজ সন্ধ্যা পর্যন্ত সিলেটে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে মাত্র ৬৬ মিলিমিটার। যেটা রোববার সকালেও ছিল ৩০৪ মিলিমিটার। আর শনিবার সন্ধ্যায় ছিল ২৮২ মিলিমিটার। 

রোববার সন্ধ্যার পূর্বাভাস অনুযায়ী, চট্টগ্রামের সর্বোচ্চ ১৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

রোববার (১৯ জুন) রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমানের স্বাক্ষরিত আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

পূর্বাভাসে জানানো হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলিসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, উত্তর বঙ্গোপসাগরে ওপর দিয়ে সক্রিয় মৌসুমি বায়ু মাঝারি অবস্থায় রয়েছে। আজকে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণপশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার হতে পারে। যা অস্থায়ীভাবে দমকায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে বৃদ্ধি পেতে পারে। রোববার সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮১ শতাংশ।

পূর্বাভাসে আরো জানানো হয়, আবহাওয়া অধিদফতরের সর্বশেষ তথ্যানুযায়ী, মংলা পর্যবেক্ষণাগার থেকে সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। অন্যদিকে, সর্বনিম্ন তাপমাত্রা সীতাকুণ্ডে ২২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। আগামী ৫ দিনে বৃষ্টিপাতের প্রবণতা সামান্য কমতে পারে।

ডেইলি বাংলাদেশ/এএএম/আরএম


Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু