সমুদ্র বন্দরে নেই সতর্ক সংকেত, বৃষ্টি বাড়বে

সমুদ্র বন্দরে নেই সতর্ক সংকেত, বৃষ্টি বাড়বে

‌নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৫ ২৫ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

আজ রোববার আবহাওয়ার সতর্ক বার্তায় বলা হয়, উত্তর বঙ্গোপসাগর ও এর কাছাকাছি বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগু‌লোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। উত্তর-পূর্ব মধ্যপ্রদেশ ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে উত্তর ঝাড়খন্ড এলাকায় লঘুচাপ আকারে অবস্থান করছে।

এর আগে ২৩ জুলাই আবহাওয়ার সতর্ক বার্তায়, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছিল।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী রংপুর, ময়মনসিংহ ও খুলনা বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং  আজকের সর্বনিন্ন তাপমাত্রা চট্টগ্রাম ও রাঙ্গামাটিতে ২৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

পরবর্তী তিন দিনে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবনতা বাড়তে পারে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে এবং কাল সূর্যোদয় ভোর ৫ টা ২৫ মিনিটে।

ডেইলি বাংলাদেশ/এনকে