‘প্রধানমন্ত্রীর নেতৃত্বেই মহামারির মধ্যেও এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বেই মহামারির মধ্যেও এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:০২ ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:৫৯ ২১ জানুয়ারি ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণেই করোনা মহামারির মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, করোনা মহামারির মধ্যেই বাংলাদেশের মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ডলার ছাড়িয়ে গেছে।

তিনি বলেন, করোনা মহামারিতে পার্শ্ববর্তী দেশসহ বিভিন্ন দেশের অর্থনৈতিক বিপর্যয় ঘটলেও বাংলাদেশের জিডিপি ৪ দশমিক ২৩ শতাংশ আমরা ধরে রাখতে পেরেছি। বর্তমানে বাংলাদেশের রিজার্ভ ৪৩ বিলিয়ন ডলারে পৌঁছেছে।

বুধবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও অসচ্ছল প্রতিবন্ধীদের মধ্যে হুইলচেয়ার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

করোনা ভ্যাকসিন প্রসঙ্গে নৌপ্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে ঘোষণা দিয়েছেন, বাংলাদেশের প্রতিটি মানুষকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেয়া হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাপানে একজন মানুষের করোনা শনাক্ত করতে ৩০ হাজার টাকা খরচ করতে হয়েছে। কিন্তু বাংলাদেশে তা বিনামূল্যে পরীক্ষার ব্যবস্থা করে দিয়েছে সরকার। দেশের মানুষের প্রতি দায়িত্ববোধ, প্রেম ও ভালোবাসা থেকেই প্রধানমন্ত্রী মানুষের কল্যাণে এসব কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিরল পৌরসভার মেয়র আলহাজ সবুজার সিদ্দিক সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, ভারপ্রাপ্ত ইউএনও জাবের মো. সোয়াইব প্রমুখ।

অনুষ্ঠানে সমাজসেবা অধিদফতরের উদ্যোগে অসচ্ছল প্রতিবন্ধীদের মধ্যে ২৫টি হুইলচেয়ার এবং উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শীতার্ত মানুষের মধ্যে ৭শ' কম্বল বিতরণ করেন নৌপ্রতিমন্ত্রী।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন