শুধু অবকাঠামো নির্মাণ নয়, রক্ষণাবেক্ষণও জরুরি: এলজিআরডি মন্ত্রী

শুধু অবকাঠামো নির্মাণ নয়, রক্ষণাবেক্ষণও জরুরি: এলজিআরডি মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:৫৯ ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ০৭:৪৫ ২৫ নভেম্বর ২০২০

মো. তাজুল ইসলাম। ছবি: ডেইলি বাংলাদেশ

মো. তাজুল ইসলাম। ছবি: ডেইলি বাংলাদেশ

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সরকার অনেক টাকা খরচ করে দেশে উন্নয়ন অবকাঠামোসমূহ নির্মাণ করছে। এগুলো যথাযথভাবে টিকিয়ে রাখতে রক্ষণাবেক্ষণ আরো বেশি প্রয়োজন রয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় অনলাইনে নোয়াখালী পৌরসভায় নবনির্মিত সোনারপুর পৌরসভা মার্কেট, পৌর কিচেন মার্কেট ও পৌর বাস টার্মিনালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এলজিআরডি মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে রাস্তাঘাট, ব্রিজ, বিভিন্ন প্রতিষ্ঠান এবং অন্যান্য অবকাঠামোসহ অনেক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। কিন্তু অনেক সময় এসব অবকাঠামো ও প্রতিষ্ঠানগুলো ঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা হয় না। এই কালচার অবশ্যই দূর করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সারাদেশের উন্নয়ন করার জন্য অঙ্গীকারবদ্ধ। তিনি একটি উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন। সে স্বপ্ন পূরণের জন্য একটা পথ নকশা তৈরি করেছেন।

বর্তমানে আমাদের মাথাপিছু আয় দুই হাজার ডলারের বেশি উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী জানান, উন্নত দেশে রূপান্তরিত হতে হলে আমাদের মাথাপিছু আয়ে সাড়ে ১২ হাজারে উন্নীত করতে হবে। আর এজন্য সব মানুষের অংশগ্রহণ প্রয়োজন।

অনুষ্ঠানে নোয়াখালী পৌরসভার মেয়র শহীদউল্লা খান সভাপতিত্ব করেন। এতে উপস্থিত ছিলেন- নোয়াখালীর ডিসি মো. খোরশেদ আলম, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর