‘ড্রেস কোড’ নিয়ে নির্দেশনা: জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালকের দুঃখ প্রকাশ

‘ড্রেস কোড’ নিয়ে নির্দেশনা: জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালকের দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪৩ ২৯ অক্টোবর ২০২০   আপডেট: ২০:৫৪ ২৯ অক্টোবর ২০২০

জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আবদুর রহিম- ফাইল ছবি।

জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আবদুর রহিম- ফাইল ছবি।

জনস্বাস্থ্য ইন্সটিটিউটে কর্মরত মুসলমান কর্মকর্তা-কর্মচারীদের ‘ড্রেস কোড’ নিয়ে নির্দেশনা প্রত্যাহার করেছেন প্রতিষ্ঠানটির পরিচালক ডা. মুহাম্মদ আবদুর রহিম। একইসঙ্গে এমন নির্দেশনা দেয়ার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন। 

বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিকদের মাধ্যমে তিনি এ দুঃখ প্রকাশ করেন। 

শোকজের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মন্ত্রণালয়ের পাঠানো শোকজ ভেবে চিন্তে জবাব দেব। মন্ত্রণালয়ের চিঠিটা তো আমাকে ভেবেচিন্তে লিখতে হবে।

ডা. আবদুর রহীম বলেন, চিঠিতে ডিজি স্যার আপত্তি করার সঙ্গে সঙ্গে তাৎক্ষণিক সেটি বাতিল করেছি। এর জন্য জাতির কাছে দুঃখ প্রকাশ ও আন্তরিকভাবে ক্ষমা চাইছি। ভবিষ্যতে এ রকম ভুল আর হবে না বলে প্রতিজ্ঞা করছি।

এর আগে বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক অফিস নোটিশে জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালককে তার দেয়া নোটিশের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়। 

নোটিশে বলা হয়, আপনি জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক একটি পত্রে অফিস চলাকালীন সময়ে মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর উপরে এবং মহিলা হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হল- মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করেছেন। বিজ্ঞপ্তিটি আপনি কোন বিধিবলে এবং কোন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা হয়েছে তার স্পষ্টকরণ ও ব্যাখ্যা আগামী ৩ কর্মদিবসের মধ্যে পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

ডেইলি বাংলাদেশ/এমকেএ