এমসি কলেজের সেই ঘটনাটি আমরা খতিয়ে দেখছি: শিক্ষামন্ত্রী

এমসি কলেজের সেই ঘটনাটি আমরা খতিয়ে দেখছি: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৭ ৩০ সেপ্টেম্বর ২০২০  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি- ফাইল ফটো

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি- ফাইল ফটো

এমসি কলেজের সেই ঘটনাটি (ধর্ষণের ঘটনা) ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার ভার্চুয়াল মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। 

মন্ত্রী বলেন, এমসি কলেজের সেই ঘটনাটি আমরা খতিয়ে দেখছি। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে আমরা সব ব্যবস্থা নিচ্ছি। এ ধরনের পরিস্থিতির যেন উদ্ভব না ঘটে সেজন্য আমাদের করণীয় কি, সেটি নিয়ে কাজ করছি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনার সময়ে ধাপে ধাপে আমরা ছুটি বাড়িয়েছি। এটি ছাড়া তো সম্ভব ছিলো না। ধাপে ধাপে বাড়ানো ছাড়া একসঙ্গে অনেক ছুটি বাড়ানোর যুক্তি নেই। শিক্ষার্থীরাতো অনলাইনে পড়াশুনা করছেন, তাদের শিক্ষকদের সঙ্গে যোগাযোগ আছে। আমরা চাই দ্রুত সব ঠিক হোক, দ্রুত আমরা স্বাভাবিক কার্যক্রমে ফিরতে চাই

শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ম্যানেজিং কমিটি নিয়ে অনেক সমস্যা হয়। সারাদেশে এতো শিক্ষা প্রতিষ্ঠান, তাদের অনেক ধরনের সমস্যা থাকে। এটি নিয়ে একটি নীতিমালা হচ্ছে। সেটি চূড়ান্ত করতে একটি সংসদীয় উপকমিটি করে দেয়া হয়েছে। তারা ডিসেম্বরের মধ্যেই এটি চূড়ান্ত করতে পারবেন।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনিয়ম বিষয়ে তিনি বলেন, যারা নিজস্ব ক্যাম্পাসে যাচ্ছে না তাদের আমরা বার বার তাগাদা দিচ্ছি। কেউ কেউ এরইমধ্যে স্থায়ী ক্যাম্পাসে গেছে। তবে কারো বিরুদ্ধে অনিয়মের অভিযোগ থাকলে সেটি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এমআরকে