শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে পরামর্শ চাইলে জানাবো: মন্ত্রিপরিষদ সচিব

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে পরামর্শ চাইলে জানাবো: মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৩ ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:৫৩ ২৮ সেপ্টেম্বর ২০২০

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম- ফাইল ছবি

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম- ফাইল ছবি

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে ক্ষমতা দেয়া হলেও তারা মন্ত্রিসভা বা প্রধানমন্ত্রীর পরামর্শ চাইলে তা জানানো হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা বৈঠকে যোগ দেন।

শিক্ষা প্রতিষ্ঠান খোলা এবং এইচএসসি পরীক্ষার বিষয়ে মন্ত্রণালয় বলছে, সরকারের উচ্চ পর্যায় থেকে সিদ্ধান্ত না এলে তারা সিদ্ধান্ত জানাবেন না- এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, একদম প্রধানমন্ত্রী অনুমোদন করার পর আমরা কনভে করে দিয়েছি, এরপরও তারা যদি মনে করে যে সাজেশন দরকার বা কোনো রুলিং দরকার মন্ত্রিসভার বা প্রধানমন্ত্রীর, আমাদের যদি রেফার করে তাহলে সেটা বিবেচনা করা হবে। কিন্তু এখন অথরিটি তাদের কাছেই দিয়ে দেয়া আছে।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে গত ১৭ মার্চ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর বেশ কয়েক ধাপে এ ছুটির মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী ৩ অক্টোবর পর্যন্ত ছুটির মেয়াদ বাড়ানো হয়েছে। 
 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/আরএইচ