মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি বাড়ানোর সুপারিশ

মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি বাড়ানোর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২০ ২৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:১৬ ২৮ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি বাড়িয়ে ২০ হাজার টাকা করার সুপারিশ করা হয়েছে। রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কাজী ফিরোজ রশীদ এবং মোছলেম উদ্দিন আহমদ এতে অংশগ্রহণ করেন।

বীর মুক্তিযোদ্ধাদের প্রাপ্ত সম্মানি পর্যালোচনা করে অপ্রতুল উল্লেখ করে মুক্তিযোদ্ধাদের আরেকটু স্বচ্ছলভাবে জীবন যাপন করার লক্ষ্যে এ সুপারিশ করা হয়। এতে মাসিক সম্মানি আট হাজার টাকা বৃদ্ধি করে মোট বিশ হাজার টাকা করার সুপারিশ করা হয়।

সভায় সব প্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধাদের নামের পূর্বে ‘বীর’ শব্দটি ব্যবহার সংক্রান্ত সচিব কর্তৃক স্বাক্ষরিত একটি চিঠি বাংলাদেশ ব্যাংকসহ মুক্তিযোদ্ধাদের যোগাযোগ রয়েছে এমন সব প্রতিষ্ঠানে প্রদান করার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ সময় মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের কিছু কার্যক্রমের বিপক্ষে সংসদীয় কমিটির নিকট বেশ কিছু লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযোগগুলোর সত্যতা যাচাইয়ের পদক্ষেপ নেয়া হয়। এ লক্ষ্যে কমিটির সভাপতি শাজাহান খানকে আহ্বায়ক এবং কাজী ফিরোজ রশীদ ও মোছলেম উদ্দিন আহমদকে সদস্য করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন