বাংলাদেশে সপ্তাহে ৭ দিনই ফ্লাইট চালু করছে তার্কিশ এয়ারলাইন্স

বাংলাদেশে সপ্তাহে ৭ দিনই ফ্লাইট চালু করছে তার্কিশ এয়ারলাইন্স

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪৭ ১৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:১১ ১৮ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা থেকে ইস্তাম্বুল রুটে আগামী ১ অক্টোবর থেকে সপ্তাহের সাতদিনই ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে তার্কিশ এয়ারলাইন্স। যাত্রীদের চাহিদার প্রেক্ষিতে তুরস্কভিত্তিক বিমান সংস্থাটি এ সিদ্ধান্ত নিয়েছে।

তুরস্কের পতাকাবাহী বিমান সংস্থাটি এর আগে গত ১৭ জুলাই ঢাকা থেকে সপ্তাহে তিনটি করে ফ্লাইট চালু করেছিল। এরপর সেপ্টেম্বরে ফ্লাইট সংখ্যা বাড়িয়ে সপ্তাহে পাঁচটি করা হয়। 

তার্কিশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, আগমী ১ অক্টোবর থেকে প্রতিদিন স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে ফ্লাইটটি তুরস্কের ইস্তাম্বুল থেকে ছেড়ে গিয়ে বাংলাদেশ সময় ভোর ৫টা ৫ মিনিটে ঢাকায় অবতরণ করবে। আর ঢাকা থেকে প্রতিদিন ভোর ৬টা ৩৫ মিনিটে রওনা হয়ে তুরস্কের স্থানীয় সময় দুপুর ১২টা ১০ মিনিটে ইস্তাম্বুল পৌঁছাবে।

জানা গেছে, ইউরোপের একমাত্র প্রতিনিধি বিমান সংস্থা হিসেবে পশ্চিমা বিশ্বের সঙ্গে বাংলাদেশকে সংযুক্ত করেছে তার্কিশ এয়ারলাইন্স। এ সংযোগ যাত্রাকে আরো আরামপ্রদ করে তুলতে অত্যাধুনকি ড্রিমলাইনার ৭৮৯ মডেলের বিমানের মাধ্যমে ঢাকা থেকে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। 

এছাড়া যাত্রীদের স্বাস্থ্য নিরাপত্তা বিবেচনায় প্রতিটি ফ্লাইটে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও ওয়েট টিস্যুসহ বিশেষ হাইজেনিক কিটের ব্যবস্থা থাকছে বলেও জানিয়েছে তার্কিশ এয়ারলাইন্স।

ডেইলি বাংলাদেশ/জেডআর