স্ট্রেইট চুল হবে কোঁকড়া মাত্র পাঁচ মিনিটে

স্ট্রেইট চুল হবে কোঁকড়া মাত্র পাঁচ মিনিটে

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪২ ২১ নভেম্বর ২০২০   আপডেট: ২১:২৫ ২১ নভেম্বর ২০২০

ছবি: কোঁকড়ানো চুল

ছবি: কোঁকড়ানো চুল

চুল স্ট্রেইটের পাশাপাশি কোঁকড়ানোর জাঁকজমকতাও দিনকে দিন বাড়ছে। এখনকার ফ্যাশনে কোঁকড়া চুলই বেশ জনপ্রিয়। এতে অবশ্য কোঁকড়া চুল যাদের তারা বেশ খুশি। তবে যাদের স্ট্রেইট চুল তারা অবশ্য ছুটছেন পার্লারে। তবে এখন আর পার্লারে নয়, ঘরে বসেই চুল কোঁকড়াতে পারবেন। 

অবশ্যই হেয়ার আয়রন ব্যবহার করে। তবে সেটা তো অনেক সময় সাপেক্ষ ব্যাপার। পাঁচ মিনিটে হবে কীভাবে ভাবছেন? তাড়াহুড়ায় কোথাও যাচ্ছেন, অথবা সকালে অফিসে করতে চাই নতুন হেয়ার স্টাইল? চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে মাত্র পাঁচ মিনিটে চুলগুলো কোঁকড়া করে নিতে পারবেন সে সম্পর্কে-

আরো পড়ুন: শীতে চুল পড়া থেকে মুক্তি মিলবে খুব সহজেই

যেভাবে ব্যবহার করবেন: 
শ্যাম্পু করা চুলগুলোকে দুইভাগ করে ভালো করে আঁচড়ে নিন। এবার এই দুইভাগের একটা ভাগকে আবার তিন থেকে চারটি ভাগ করে নিন। হেয়ার আয়রনটা ভালো করে গরম করে এবার একেকটি ভাগ চুল আয়রনের সঙ্গে গোল গোল করে পেঁচিয়ে নিন। ১০ থেকে ১৫ সেকেন্ড ধরে রাখুন। 

এরপর চুলগুলো খুলে নিলেই দেখবেন সুন্দর কোঁকড়া হয়েছে। তবে এই অবস্থায় চুলে মোটেও হাত লাগাবেন না তাহলে কোঁকড়া স্থায়ী হবে না। এই চুলগুলোকে ঠান্ডা হতে দিন। এই ফাঁকে বাকি ভাগগুলো কোঁকড়া করে ফেলুন। 

এক থেকে তিন মিনিটেরও কম সময় লাগবে। সবগুলো চুল কোঁকড়া হয়ে গেলে আপনার প্রিয় কোনো হেয়ার স্প্রে নিন। কোঁকড়া অংশগুলোর ওপরে স্প্রে করুন। এবার চুলগুলো শুকিয়ে নিন। শুকিয়ে গেলে আলতো হাতে কার্লগুলোতে আঙুল চালান। বড় বড় কার্লগুলো ভেঙে সুন্দর ছোট ছোট কার্ল তৈরি হবে। চিরুনি দিয়ে আঁচড়াবেন না। 

ডেইলি বাংলাদেশ/জেএমএস