দর্জি মনিরের প্রতারণা, অভিযোগ দাখিল

দর্জি মনিরের প্রতারণা, অভিযোগ দাখিল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৪ ৪ আগস্ট ২০২২   আপডেট: ২১:৪৬ ৪ আগস্ট ২০২২

মনির খান ওরফে দর্জি মনির- ফাইল ফটো

মনির খান ওরফে দর্জি মনির- ফাইল ফটো

রাজধানীর কামরাঙ্গীরচর থানার চাঁদাবাজি ও প্রতারণা মামলায় জননেত্রী শেখ হাসিনা পরিষদ নামের একটি ভুঁইফোড় সংগঠনের সভাপতি মনির খান ওরফে দর্জি মনিরের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।

মামলায় তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় গত ৭ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

বৃহস্পতিবার সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

আদালত সূত্রে জানা গেছে, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দর্জি মনিরকে আসামি করে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। অভিযোগপত্রে ১৩ জনকে সাক্ষী করা হয়েছে। আগামী ৮ আগস্ট অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০২১ সালের ৩০ জুলাই দুপুর আড়াইটার দিকে কামরাঙ্গীরচর থানার মাদবর বাজার ৫৭ নম্বর ওয়ার্ডে মনির তার সংগঠনের পদ প্রদান ও বড় বড় নেতাদের সঙ্গে সুসম্পর্ক করিয়ে দেওয়ার নাম করে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। তিনি ডিজিটাল জালিয়াতির মাধ্যমে ছবি এডিট করে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে নিজের ছবি জুড়ে দিতেন। মিথ‌্যা তথ‌্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ছবি প্রচার করে সাধারণ মানুষকে ঠকিয়ে আসছিলেন দর্জি মনির। এভাবে নিজেকে বড় মাপের নেতা হিসেবে প্রমাণের চেষ্টা করতেন তিনি। 

ফেসবুকে মনির নিজেকে ঢাকা-২ আসনের সংসদ সদস্য প্রার্থী হিসেবে প্রচার করে এলাকায় রাজনৈতিক প্রতিপক্ষ সৃষ্টি করেন। ফলে সাধারণ মানুষের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়। এ ঘটনায় ২০২১ সালের ৩ আগস্ট চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগে ইসমাইল হোসেন নামে এক ব্যক্তি কামরাঙ্গীরচর থানার মামলা করেন।

ডেইলি বাংলাদেশ/আরআর/এমআরকে/আরআই