সাংবাদিক মারধর: ঠিকাদারি প্রতিষ্ঠানের ৩ জন কারাগারে

সাংবাদিক মারধর: ঠিকাদারি প্রতিষ্ঠানের ৩ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৮ ৪ আগস্ট ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েলকে মারধরের ঘটনায় করা মামলায় গ্রেফতার তিনজনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার মহানগর হাকিম মো. রশিদুল আলমের আদালত এ কারাগারে পাঠানোর আদেশ দেন।
 
কারাগারে যাওয়া আসামিরা হলেন- কাওছার ভুইয়া (৪২), মো. সুমন মিয়া (২৬) ও মো. মাসুম বিল্লা।
 
এদিন রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শেরে বাংলা নগর থানার উপ-পরিদর্শক রূপ কর। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরো পড়ুন> বিএনপি নির্বাচন প্রক্রিয়া বিশ্বাস করে না: ওবায়দুল কাদের
 
এর আগে, গতকাল বুধবার আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠুতদন্তের জন্য তাদের পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। অপরদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে তিন আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া অপর পাঁচজনের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
 
কারাগারে যাওয়া পাঁচ আসামি হলেন- মো. হাফিজ (২৮), মো. মহসিন ভুইয়া (২৫),  মো. মাহবুব হোসেন (২৪), মো. আসিফ আকবর (২৭) ও মো. মাকসুদুল্লাহ (২৮)। 

গত মঙ্গলবার বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল বাদী হয়ে ভিক্টর ট্রেডিং কর্পোরেশনের আটজনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। 

মামলার সূত্রে জানা যায়, রাজধানীর তালতলা এলাকায় ভিক্টর ট্রেডিং কর্পোরেশনের মেডিকেলের যন্ত্রাংশ কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ভিডিওগ্রাফার আজাদ আহমেদ হামলার শিকার হন। এ সময় ক্যামেরা ভাঙচুর ও ফুটেজ ডিলিট করে দেয় হামলাকারীরা।

ডেইলি বাংলাদেশ/আরআর/এমএস