শ্রমিক হত্যায় আরেক শ্রমিকের দায় স্বীকার 

শ্রমিক হত্যায় আরেক শ্রমিকের দায় স্বীকার 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:০৪ ৭ এপ্রিল ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর বিমানবন্দর এলাকায় শ্রমিক মামুনকে হত্যার অভিযোগে করা মামলায় আসামি শ্রমিক মোখলেছুর রহমান আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালত আসামির জবানবন্দি রেকর্ড করেন। বুধবার আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা থেকে এ তথ্য নিশ্চিত জানা গেছে। 

এদিন আসামি মোখলেছুর রহমানকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এসময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আব্দুর রহিম ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আসামি মোখলেছুর রহমানের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগী মামুন ও আসামিরা কয়েকজন বিমানবন্দরে কাজ করছিল। নিচে আরেক শ্রমিক লেলিন দাঁড়িয়ে ছিল। এসময় মজা করতে গিয়ে উপর থেকে লেলিনের শরীরে বালি দেয় মামুন। এ নিয়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। মামুন এক পর্যায়ে লেলিনের মাথায় রড দিয়ে আঘাত করলে লেলিনের মাথা ফেটে যায়। পরে লেলিনকে হাসপাতালে নেয়া হয়। পরে একত্রে বসে এটার সমাধানও করা হয়। কিন্তু দুপুরে মামুন বাসায় খেতে গেলে লেলিন তার বুকে-পিঠে-মাথায় আঘাত করে। এতে অচেতন মামুন হয়ে যায়। 
প্রথমে তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হলে সেখান থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মামুনের বাড়ি দিনাজপুর জেলার চিরিরবন্দর থানার মোহনপুর গ্রামে। তার বাবার নাম মাজেদুল ইসলাম।

ডেইলি বাংলাদেশ/আরএইচ