গাড়িচাপায় পর্বতারোহী নিহত: অভিযোগ গঠনের শুনানি ৫ এপ্রিল

গাড়িচাপায় পর্বতারোহী নিহত: অভিযোগ গঠনের শুনানি ৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২২ ২৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:২৩ ২৪ ফেব্রুয়ারি ২০২১

পর্বতারোহী রেশমা নাহার রত্না- ফাইল ফটো

পর্বতারোহী রেশমা নাহার রত্না- ফাইল ফটো

গাড়িচাপায় পর্বতারোহী রেশমা নাহার রত্না নিহতের ঘটনায় করা মামলায় আসামি মাইক্রোবাসচালক এস এম দারুস সালামের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ৫ এপ্রিল ধার্য করেছেন আদালত। 

বুধবার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত নতুন এ দিন ধার্য করেন।

এদিন মামলার অভিযোগ গঠন শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু আসামিপক্ষের আইনজীবী অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। এরপর আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ৫ এপ্রিল নতুন দিন ধার্য করেন। 

এদিকে তদন্ত শেষে শেরে বাংলা নগর থানার এসআই (নিরস্ত্র) মো. মোবারক আলী ২০২০ সালের ৫ অক্টোবর ২০ জনকে সাক্ষী করে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন। 

এছাড়া অপর আসামি মো. নাইমের বিরুদ্ধে অপরাধ প্রমাণের মতো কোনো সাক্ষী-প্রমাণ না পাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতির জন্য আবেদন করা হয়। এরপর ২৮ ডিসেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম জুলফিকার হায়াত মামলাটি ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে বদলি করেন।

উল্লেখ্য ২০২০ সালের ৭ আগস্ট রাজধানীর শেরেবাংলা নগর লেকরোড এলাকায় গাড়িচাপায় নিহত হন পর্বতারোহী রত্না। এ ঘটনায় তার ভগ্নিপতি মো. মনিরুজ্জামান বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় সড়ক পরিবহন আইনে মামলা করেন। সেই মামলায় গত ২৭ আগস্ট আসামি এস এম দারুস সালামকে গ্রেফতার করে পুলিশ। এরপর আদালত তাকে দুইদিনের রিমান্ডে নেয়ার আবেদন মঞ্জুর করেন। তারপর আসামি দারুস সালাম এ দুর্ঘটনা ঘটিয়েছেন বলে স্বীকার করেন। তারপর স্বেচ্ছায় আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ