৭ কেজি সোনাসহ গ্রেফতার বিমানযাত্রী পাঁচ দিনের রিমান্ডে 

৭ কেজি সোনাসহ গ্রেফতার বিমানযাত্রী পাঁচ দিনের রিমান্ডে 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০০ ২৩ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭ কেজি ২৯০ গ্রাম সোনাসহ গ্রেফতার সরোয়ার উদ্দিন নামের এক যাত্রীকে পাঁচ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। 

শনিবার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে আসামি সরোয়ার উদ্দিনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্তকারী কর্মকর্তা আসামিকে দশ দিনের রিমান্ডে নেয়ার জন্য আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে ওমানের মাসকাট থেকে আসা ওই বিমানযাত্রীর কাছ থেকে ঢাকা কাস্টমস হাউজের গোয়েন্দা দল ৭ কেজি ২০০ গ্রাম ওজনের ৬২টি সোনার বার ও ৯০ গ্রাম স্বর্ণালঙ্কার জব্দ করে। 

মামলার সূত্রে জানা যায়, ঢাকা কাস্টম হাউসের কাছে আসা এক গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকেন। বেলা ১১টায় মাসকাট থেকে আসা বিএস৩২২ নম্বর ফ্লাইটের যাত্রী সারোয়ার উদ্দিনের কাছে থাকা কালো রঙের ছোট একটি ব্যাগ থেকে মোট ৬২টি সোনার বার ও ৯৮ গ্রাম সোনার অলঙ্কার পাওয়া যায়। এগুলোর ওজন ৭ কেজি ২৯০ গ্রাম। এসব সোনার বাজারমূল্য প্রায় ৫ কোটি টাকা। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেডআর