পিপি মান্নানের জানাজা সম্পন্ন, ঢাকার নিম্ন আদালতের বিচারকাজ বন্ধ

পিপি মান্নানের জানাজা সম্পন্ন, ঢাকার নিম্ন আদালতের বিচারকাজ বন্ধ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩০ ১৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:৩১ ১৪ জানুয়ারি ২০২১

জানাজার ছবি

জানাজার ছবি

ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার আব্দুল মান্নানের জানাজা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে এ জানাজা হয়। জানাজায় অংশ নেন ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ, দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা আইনজীবী সমিতির সাবেক ও বর্তমান  নেতাসহ বিপুল সংখ্যক আইনজীবী। 

এদিকে প্রয়াত পিপি আব্দুল মান্নানের প্রতি সম্মান জানিয়ে বৃহস্পতিবার ঢাকার নিম্ন আদালতের বিচারকাজ বন্ধ রাখা হয়েছে।

জানাজা শেষে আইনজীবী সমিতির নেতারা বৃহস্পতিবার দিনের বিচারিক কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে একমত হন। এরপর তারা ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশসহ বিচার প্রশাসনের সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করলে তারা দিনের বিচারকাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।

ঢাকা আইনজীবী সমিতির দফতর সম্পাদক অ্যাডভোকেট এইচ এম মাসুম এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে সকালে ঢাকার নিম্ন আদালতের কার্যক্রম দুপুর ১২টা পর্যন্ত মুলতবি করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। ঢাকা মহানগর দায়রা আদালত, জেলা ও দায়রা জজ আদালত এবং চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের বিচার কার্যক্রম এ বন্ধের আওতায় থাকছে।

এর আগে বুধবার সন্ধ্যা ৭ টা ১০ মিনিটে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খন্দকার আব্দুল মান্নান। তিনি করোনা আক্রান্ত ছিলেন। তবে করোনা রিপোর্ট নেগেটিভ আসার পর করোনাজনিত পরবর্তী জটিলতার কারণে তার মৃত্যু হয়।

আব্দুল মান্নানের মৃত্যুতে আইনমন্ত্রী আনিসুল হক, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ডেইলি বাংলাদেশ/এমকেএ