মাইকে ঘোষণা দিয়ে দু’পক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

মাইকে ঘোষণা দিয়ে দু’পক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:৩২ ৯ এপ্রিল ২০২২  

(ছবি: সংগৃহীত)

(ছবি: সংগৃহীত)

কক্সবাজারের টেকনাফে মোটরসাইকেল ও অটোরিকশা (টমটম) চালকের মধ্যে সাইড না দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছে।

শুক্রবার (৮ এপ্রিল ) বিকেলে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, এদিন সকালে ১০টায় মৌলভীবাজার প্রধান সড়কে টমটম গাড়ির চালক মো. আলী সাইড না দেওয়াকে কেন্দ্র করে অপর মোটরসাইকেল চালকের সঙ্গে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। তাৎক্ষণিক প্রত্যক্ষদর্শীরা তাদের থামিয়ে বিকেলে বিষয়টি নিয়ে বসে সমাধানের আশ্বস দেন।

এরপর বিকেলে সালিশ করে বিষয়টি সমাধানের চেষ্টা চালান মেম্বারসহ স্থানীয়রা। কিন্তু সমাধানে না পৌঁছে টমটম চালক ও তার এলাকার লোকজনের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে দুই গ্রামের বাসিন্দাদের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া হয়। এ সময় লাঠিসোটা ও ইটপাটকেলের আঘাতে দুই পুলিশসহ উভয়পক্ষের অন্তত ১৫ জনের বেশি লোক আহত হয়েছেন।

স্থানীয়দের অনেকেই জানিয়েছেন, মাইকে ঘোষণা দিয়ে লোকজন জড়ো করার কারণে সংঘর্ষ দীর্ঘ সময় পর্যন্ত চলে।

২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. বেলাল উদ্দিন জানান, এলাকার লোকজন বিষয়টি সমাধানের চেষ্টা করলে টমটম চালক তার আত্মীয়স্বজন এনেই হামলা চালায়।

হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ সংঘর্ষ সৃষ্টি হয়। পরে টেকনাফ থানার একদল পুলিশ ও ইউএনও এসেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। দোষীদের শাস্তির দাবি জানান তিনি।

টেকনাফ থানার ওসি তদন্ত আব্দুল আলীম জাননা, এ ঘটনায় পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডেইলি বাংলাদেশ/আরএম