সৈকতে ভেসে এলো অদ্ভুত প্রাণী, দাম আকাশ ছোঁয়া

সৈকতে ভেসে এলো অদ্ভুত প্রাণী, দাম আকাশ ছোঁয়া

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:২৯ ৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৪৫ ১৭ সেপ্টেম্বর ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ব্রিটেনের সমুদ্র সৈকতে ভেসে এলো অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণী। মার্টিন গ্রিন সম্প্রতি পরিবার নিয়ে নর্থ ওয়েলসের কারনারফোন সমুদ্র সৈকতে ঘুরতে যান। সেখানে একটি কাঠের টুকরো মতো বস্তু পড়ে থাকতে দেখেন। প্রথমে তিনি ভেবেছিলেন সমুদ্র থেকে কাঠের টুকরো ভেসে এসেছে। কিন্তু কাছে যেতেই বুঝতে পারেন সেটি আসলে সামুদ্রিক প্রাণীর কলোনি। সেই প্রাণীর ছবি-ভিডিও তিনি ফেসবুকে পোস্ট করেছেন। যা এরইমধ্যেই ভাইরাল।

দেশটির এক সংবাদ মাধ্যমকে তিনি বলেন, আমার স্ত্রী জেম্মা প্রথমে এটি দেখতে পেয়েছিলেন। সে আমাকে বলে, ওই দেখো কী পড়ে রয়েছে।

বিরল প্রজাতির বার্নাকল

গ্রিন ও তার ছেলে গুগলে সার্চ করে দেখেন এটি এক ধরনের বার্নাকলস। এই বিরল প্রজাতির বার্নাকল স্পেন ও পর্তুগালে খুব জনপ্রিয় খাবার। একটি বার্নাকল সেখানে প্রায় ২৫ পাউন্ডে বিক্রি হয়। কারনারফোন সৈকতে ছিল দু’হাজারেরও বেশি বার্নাকল। অর্থাৎ সামুদ্রিক প্রাণীর ওই ঝাঁকের দাম হতে পারে প্রায় ৫০ হাজার পাউন্ড।

যদিও ওই সৈকতের ঠিক কোথায় সামুদ্রিক প্রাণীর দেখা মিলেছে তা নির্দিষ্ট করে জানাননি গ্রিন। কারণ, সুযোগ সন্ধানী লোকেরা সেই ঝাঁক নষ্ট করতে পারেন এই আশঙ্কাতেই জায়গার অবস্থান তিনি নির্দিষ্ট করে জানাননি।

ভিডিওটি দেখতে ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/আরএ