হুট করেই চকলেটের বৃষ্টি, অদ্ভুত দৃশ্য দেখল শহরবাসী!

হুট করেই চকলেটের বৃষ্টি, অদ্ভুত দৃশ্য দেখল শহরবাসী!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:৫৯ ১৯ আগস্ট ২০২০   আপডেট: ০৩:২৫ ১৯ আগস্ট ২০২০

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

হুট করেই চকলেটের বৃষ্টিতে ডুবে গেছে শহর। আর এই দৃশ্য দেখে হতবাক শহরবাসী। এমনই এক দৃশ্য দেখল সুইজারল্যান্ডের ওল্টেন নামক শহরের অধিবাসীরা।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম স্ট্যান্ডার্ড’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, শুক্রবার সকালে সুইজারল্যান্ডের ওল্টেন নামক শহরে এমন অদ্ভূত ঘটনা ঘটেছে।

তবে ব্যাপারটি মোটেও অদ্ভুত নয়। শহরের একটি চকলেট কোম্পানির কারখানায় যান্ত্রিক গোলযোগের কারণে এমনটি ঘটেছে বলে জানা গেছে। এছাড়াও জানা গেছে, চকলেট কোম্পানিটির নাম লিন্ড অ্যান্ড স্প্রুয়েঞ্জলি। ইউরোপের বিখ্যাত একটি ব্র্যান্ড এটি।

লিন্ড অ্যান্ড স্প্রুয়েঞ্জলির কর্তৃপক্ষ জানিয়েছে, জুড়িখ ও ব্যাসেলের মধ্যবর্তী শহরে অবস্থিত ওল্টেনের কারখানার ভেন্টিলেশন লাইনে ত্রুটি দেখা দিয়েছিল। ফলে ব্যাপক বাতাসের প্রভাবে আশপাশের এলাকায় চকলেট তৈরির মূল উপাদান ‘কোকোয়া বীজের গুঁড়া’ ছড়িয়ে পড়ে। তবে এসব চকলেট কণা মানুষ ও পরিবেশের জন্য মোটেও ক্ষতিকর নয় বলেও আশ্বস্ত করেছে চকলেট কোম্পানিটি।

লিন্ড কর্তৃপক্ষের দাবি, প্রবল বাতাসের কারণে একটি গাড়ি কোকোয়া বীজের গুঁড়ায় ছেয়ে গেছে। গাড়িটি পরিষ্কার করতে যা খরচ হবে তা পরিশোধ করে দিতে প্রস্তুত তারা। তাছাড়াও জানা গেছে, ঘটনার পর পর কারখানার ভেন্টিলেশন ব্যবস্থা মেরামত এবং উৎপাদনও পুরোদমে শুরু হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ