আর্মেনিয়ায় মার্কেটে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৫

আর্মেনিয়ায় মার্কেটে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৬ ১৫ আগস্ট ২০২২   আপডেট: ১২:৩০ ১৫ আগস্ট ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

আর্মেনিয়ার রাজধানী ইয়েরেভানে একটি মার্কেটে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরো অনেকে।

সোমবার (১৫ আগস্ট) শহরটির সুমারলু নামে একটি খুচরা মার্কেটে এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম আল-জাজিরা

ইয়েরেভানের মেয়রের মুখপাত্র লেভন সারদারিয়ান জানিয়েছেন, উদ্ধার কর্মীরা ধ্বংসস্তূপের নিচে আটকাপড়াদের উদ্ধারের চেষ্টা করছেন।

এদিকে মারিয়া টিটিজিয়ান নামে ইয়েরেভানের স্থানীয় এক সাংবাদিক বলেছেন, মার্কেট ভবনটি ধসে পড়েছে এবং এখনো আগুন জ্বলছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করেন তিনি।

তিনি বলেন, বিকেলের সময় এই মার্কেটে খুব ভিড় হয় এবং এই কারণে হতাহতের সুনির্দিষ্ট সংখ্যা এই মুহূর্তে বলা কঠিন।

আরো পড়ুন>> কিম জং উনকে পাঠানো চিঠিতে যা লিখেছেন পুতিন

টিটিজিয়ান আরো বলেন, আর্মেনিয়ার জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়ের মতে মার্কেটের আতশবাজির দোকান থেকে এই আগুনের সূত্রপাত। তাদের ধারণা এটাই বিস্ফোরণের কারণ। তবে এই মুহূর্তে এটা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এদিকে জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় বলেছে, ঘটনাস্থলে ১০টি অগ্নি নির্বাপক ইঞ্জিন রয়েছে। আরো ১০টি ঘটনাস্থলের দিকে রওয়ানা দিয়েছে। সিটি সেন্টার থেকে প্রায় দুই কিলোমিটার দূরে এই সুরমালু মার্কেটটি অবস্থিত। তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ জানা যায়নি।

অন্যদিকে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ছবি এবং ভিডিওতে দেখা যায়, পরপর কয়েকটি বিস্ফোরণের শব্দের পর মার্কেটটির ওপরে ঘন কালো ধোঁয়া উড়ছে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী