সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩

সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২৩ ১৫ আগস্ট ২০২২   আপডেট: ১১:২৬ ১৫ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিরিয়ায় কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। এ হামলায় অন্তত ৩ সিরীয় সেনা নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো তিন সেনা।

রোববার (১৪ আগস্ট) দেশটির স্থানীয় সময় রাত ৮টা ৫০ মিনিটে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয় বলে জানিয়েছে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম সানা নিউজ এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়, রাজধানী দামেস্কের কাছাকাছি গ্রামাঞ্চলে এবং উপকূলীয় প্রদেশ টারতুসের কিছু এলাকা লক্ষ্য করে ওই হামলা চালানো হয়।

নাম প্রকাশ না করা শর্তে একটি সামরিক সূত্র জানিয়েছে, সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ইসরায়েলের এই ‘আগ্রাসন’ মোকাবিলা করেছে এবং কিছু ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে।

আরো পড়ুন>> মিসরে চার্চে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৪১ জনের মৃত্যু

জানা গেছে, লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণ-পূর্ব দিক থেকে দামেস্কে হামলা চালানো হয়েছিল। অপর দিকে টারতুসে হামলা চালানো হয়েছে ভূমধ্যসাগর থেকে। এতে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে ইসরায়েলি বাহিনী।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকেই দেশটিতে ইসরায়েলি বাহিনী দফায় দফায় বিমান হামলা চালিয়েছে। সরকারি বিভিন্ন অবস্থানের পাশাপাশি ইরান-সমর্থিত বাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে এসব হামলা চালানো হয়। পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচের পক্ষ থেকেও রোববারের হামলার খবর নিশ্চিত করা হয়েছে।

সূত্র: আল-জাজিরা

ডেইলি বাংলাদেশ/মাহাদী


Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু