আটকের পর ছাড়া পেলেন রাহুল-প্রিয়াঙ্কা

আটকের পর ছাড়া পেলেন রাহুল-প্রিয়াঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:০১ ৬ আগস্ট ২০২২  

রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী; ছবিঃ সংগৃহীত

রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী; ছবিঃ সংগৃহীত

দিল্লিতে সরকার বিরোধী বিক্ষোভ করার সময় আটক কংগ্রেসের শীর্ষ নেতা রাহুল গান্ধী ও তার বোন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীসহ আটক দলটির সব নেতাকর্মী মুক্তি পেয়েছেন। শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে তারা মুক্তি পান বলে জানিয়েছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম।

বেকারত্ব সমস্যা, জিএসটি বৃদ্ধি, মূল্যবৃদ্ধির মতো একাধিক ইস্যুর প্রতিবাদে শুক্রবার দিল্লির পার্লামেন্ট ভবন থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত কালো পোশাকে বিক্ষোভ মিছিল ঘোষণা করেছিল কংগ্রেস। মিছিল শেষে রাষ্ট্রপতি ভবন ঘেরাওয়ের কর্মসূচি ছিল।

সেই অনুযায়ী এ দিন রাহুল গান্ধীর নেতৃত্বে শুক্রবার দিল্লির রাজপথে নামেন ভারতের প্রধান এই বিরোধী দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী। কিন্তু রাহুল কর্মসূচিতে যোগ দেওয়ামাত্র তিনি সহ কয়েকজন কংগ্রেস এমপিকে আটক করে দিল্লি পুলিশ। পরে তার বোন এবং কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীসহ মোট ৬৫ জন এমপিকে আটক করা হয়।

আরো পড়ুনঃ বাইকের চাবি নিয়ে ঝগড়া, ছেলের হাত কেটে নিল বাবা!

আটকের পর প্রিয়াঙ্কা-রাহুলসহ কংগ্রেসের অন্যান্য এমপিদের দিল্লির কিংসওয়ে ক্যাম্পে রাখা হয়েছিল বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

এদিকে, প্রিয়াঙ্কা গান্ধীকে টেনে হিঁচড়ে পুলিশ ভ্যানে তোলার ভিডিওচিত্র ভাইরাল হয়ে যায় ভারতের বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। তার জেরে পার্লামেন্ট ভবনে বিক্ষোভ শুরু করেন ভারতের আইনসভার উচ্চকক্ষ রাজ্যসভার সদস্যরা। ফলে পণ্ড হয়ে যায় রাজ্যসভার অধিবেশন।

রাজ্যসভার এমপিদের অভিযোগ বিরোধীদের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করছে মোদীর সরকার। সন্ধ্যায় এক বিবৃতিতে দিল্লি পুলিশ জানিয়েছে, রাহুল ও প্রিয়াঙ্কা এবং কংগ্রেসের ৬৫ এমপিসহ আটক ৩৩৫ জন কংগ্রেসকর্মীকে কিংসওয়ে ক্যাম্প থেকে মুক্তি দেওয়া হয়েছে।

সূত্রঃ এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/আরআর/AS