বিয়ের আগে যৌন সঙ্গম না করাই আসল ভালোবাসা: পোপ ফ্রান্সিস

বিয়ের আগে যৌন সঙ্গম না করাই আসল ভালোবাসা: পোপ ফ্রান্সিস

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:১৮ ২১ জুন ২০২২   আপডেট: ১৩:৩৯ ২২ জুন ২০২২

ছবি: পোপ ফ্রান্সিস

ছবি: পোপ ফ্রান্সিস

ভ্যাটিকান সিটি প্রধান পোপ ফ্রান্সিস দাবি করেছেন, বিয়ে না হওয়া পর্যন্ত এক জন ব্যক্তি চাইলে যৌন সম্পর্কে লিপ্ত না-ও হতে পারেন। বিয়ের আগে নিজের সঙ্গীকে সঙ্গম থেকে বিরত করাই যুক্তিযুক্ত এবং সত্যিকারের ভালোবাসার লক্ষণ।

রোমের বিশপ ও ক্যাথলিক চার্চের প্রধান এবং ২০১৩ সাল থেকে ভ্যাটিকান প্রধানের দায়িত্বে থাকা পোপ ফ্রান্সিসের দাবি, সঙ্গীর যৌন সঙ্গমের ইচ্ছেকে প্রশ্রয় না দিয়ে সেই সম্পর্ককে আরো সুরক্ষিত করা যায়। তিনি আরো দাবি করেছেন, বর্তমানে যৌন সম্পর্কের সঙ্গে যুক্ত বিভিন্ন উত্তেজনা বা চাপের কারণে অনেকে যুগলের সম্পর্ক ভেঙে যায়।

তবে তার এই মন্তব্যের জন্য অনেকেরই সমালোচনার মুখে পড়েছেন পোপ।

আরো পড়ুন>> সাগরে ডুবে গেল বিশ্বের সবচেয়ে বড় ভাসমান রেস্তোরাঁ ‘জাম্বো কিংডম’

ধ্যম ইতালীয় ধর্মতত্ত্ববিদ ভিটো মানকুসোকর মতে, এই রকম মন্তব্য করে প্রেমে যৌন মিলনের গুরুত্বকে অস্বীকার করেছেন পোপ। ক্যাথলিক চার্চ সঙ্গমের গুরুত্ব বুঝতে অক্ষম বলেও তিনি মন্তব্য করেন তিনি।

সূত্র: আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/মাহাদী


Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু