বিশ্বের সবচেয়ে লম্বা মানুষের পরিবার!

বিশ্বের সবচেয়ে লম্বা মানুষের পরিবার!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৪ ১৮ এপ্রিল ২০২২   আপডেট: ১৭:৩৭ ১৮ এপ্রিল ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে লম্বা মানুষের পরিবারের স্বীকৃতি পেয়েছে যুক্তরাষ্ট্রের ট্রাপ পরিবার। পরিবারের সবার উচ্চতা একসঙ্গে জুড়লে একটি টেনিস কোর্টের অর্ধেকের সমান হয়। উচ্চতার কারণে এই পরিবারের নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।

যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যে বসবাস এই পরিবারটির। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, এই পরিবারের কর্তার নাম স্কট ট্রাপ। তার উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি। স্কটের স্ত্রী ক্রিসির উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি। মজার বিষয় হলো, পাঁচ সদস্যের পরিবারে ক্রিসি সবচেয়ে কম লম্বা।

এই পরিবারে সবচেয়ে লম্বা ব্যক্তি স্কট–ক্রিসির ছেলে অ্যাডাম ট্রাপ। তার বয়স ২২ বছর। বাস্কেটবল খেলেন তিনি। অ্যাডাম পরিবারের কনিষ্ঠ ব্যক্তি। তবে উচ্চতায় সবাইকে ছাড়িয়ে গেছেন। অ্যাডামের উচ্চতা ৭ ফুট ৩ ইঞ্চি। অ্যাডামের দুই বোন সাভানা ট্রাপ–ব্ল্যাঞ্চফিল্ড আর মলি স্টেডি। সাভানার বয়স ২৭ বছর, মলির ২৪ বছর। প্রথমজনের উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি। আর মলির ৬ ফুট ৬ ইঞ্চি। ভাইয়ের মতো তারাও কলেজজীবন থেকে বাস্কেটবল ও ভলিবল খেলেন।

আরো পড়ুন>> পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভ, আটক ২৬

গিনেস কর্তৃপক্ষ বলছে, ট্রাপ পরিবারের সদস্যদের গড় উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চির বেশি। একই পরিবারে এত জন ও এত বেশি লম্বা মানুষ আর নেই। এ জন্য পরিবারটিকে স্বীকৃতি দেওয়া হয়েছে। ২০২০ সালের ডিসেম্বরে গিনেস বুকে তাদের নাম উঠেছে।

সংবাদমাধ্যমকে পরিবারের কর্তা স্কট ট্রাপ বলেন, ‘আমি ছোট থেকেই বেশ লম্বা ছিলাম। এমনকি গ্রেড ওয়ানে পড়ার সময়ই শিক্ষকের চেয়ে আমার উচ্চতা বেশি ছিল। লম্বা মেয়ে দেখে ক্রিসিকে বিয়ে করেছি। আমাদের সন্তানেরাও বেশ লম্বা হয়েছে।’

সূত্র: গাল্ফ নিউজ

ডেইলি বাংলাদেশ/মাহাদী


Bulletপ্রথম আট ঘণ্টায় ১৫ হাজার ২০০ গাড়ি চলাচল, টোল আদায় ৮২ লাখের বেশি Bulletপদ্মাসেতুতে হাঁটা-ছবি তোলায় নিষেধাজ্ঞা জারি Bulletবিশ্ববিদ্যালয়ে ভর্তিতে হচ্ছে ডোপ টেস্ট আইন: স্বরাষ্ট্রমন্ত্রী Bulletকমলো সয়াবিন তেলের দাম Bulletদেশে করোনায় আরো দুইজনের মৃত্যু, শনাক্তের হার ১৫.৬৬ Bulletপদ্মাসেতুতে যানবাহন থামানো, হাঁটাহাঁটি ও ছবি তোলায় নিষেধাজ্ঞা জারি Bulletদেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও: নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী Bulletদুই-একদিনের মধ্যে ভোজ্যতেলের দাম কমবে: বাণিজ্যসচিব Bulletপদ্মাসেতু নিয়ে ষড়যন্ত্র: জড়িতদের খুঁজতে রুল শুনবেন হাইকোর্ট Bulletপদ্মাসেতুতে যান চলাচল শুরু Bullet‘বয়ফ্রেন্ড লুপহোল’ বন্ধ রেখে বন্দুক নিয়ন্ত্রণ বিলে সই বাইডেনের Bulletদেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৩ মৃত্যু, শনাক্ত ১২৮০ Bulletহজ পালনে সৌদিতে ৩৮৮৮৯ বাংলাদেশি