দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২৭ ৩ মার্চ ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় ট্রাক ও স্পোর্টস ইউটিলিটি ভেহিক্যালের (এসইউভি) মুখোমুখি সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে  আরো ১০ জন।

স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৬টা ১৫ মিনিটে মেক্সিকো সীমান্তের প্রায় ১১ মাইল উত্তরে এবং দক্ষিণ ক্যালিফোর্নিয়ার সান দিয়েগো থেকে ১০০ মাইল পূর্বে এ সড়ক দুর্ঘটনা ঘটে ।

দেশটির ফায়ার সার্ভিস অফিসাররা জানিয়েছেন, এসইউভিটি-তে স্বাভাবিকভাবে ৮ থেকে ৯ জনের ধারণক্ষমতা থাকলেও ২৫ জন গাদাগাদি করে বসেছিল। মেক্সিকো সীমান্তবর্তী এলাকায় পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এটি। সরাসরি ধাক্কা খায় একটি পাথর বোঝাই ট্রেইলার ট্রাকের সঙ্গে। এতে ঘটনাস্থলেই নিহত হন ১২ জন। হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় আরো একজনের।

নিহতদের বয়স ২০ থেকে ৫৫ বছর। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো ১০ জন। হতাহতদের বেশিরভাগই কৃষিকাজের সঙ্গে জড়িত বলে জানায় স্থানীয় কর্তৃপক্ষ।

সড়ক দুর্ঘটনার বিষয়ে ক্যালিফোর্নিয়ার পুলিশ বলেছে, এসইউভি গাড়িটি হঠাৎ করে ট্রাকের সামনে চলে আসায় এ দুর্ঘটনা ঘটে । এতে ট্রাকের চালক গুরুতর আহত হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ক্যালিফোর্নিয়া হাইওয়ের পেট্রোল চিফ ওমর ওয়াটসন বলেছেন, দুর্ভাগ্যজনক এসইউভি গাড়িতে অতিরিক্ত যাত্রী ছিল। সংঘর্ষের পরে কয়েকজন যাত্রীকে আহত অবস্থায় গাড়ি থেকে বের করা হয়েছে।

বর্ডার পেট্রোলের একজন মুখপাত্র ম্যাকারিও মোরা অ্যাসোসিয়েটেড প্রেসকে জানিয়েছেন, ক্ষতিগ্রস্তদের অভিবাসন বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। নিহতরা কৃষক ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ