৫ কোটির জবাবে ১০০ কোটির মানহানির মামলা সিরামের

৫ কোটির জবাবে ১০০ কোটির মানহানির মামলা সিরামের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:০১ ৩০ নভেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের সিরাম ইন্সটিটিউটের বিরুদ্ধে অভিযোগ এনে পাল্টা ১০০ কোটির রুপির মামলা খেয়েছেন একজন সেচ্ছাসেবক।

সম্প্রতি সিরামের ভ্যাকসিন শরীরে নিয়ে গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে এমন অভিযোগে সিরামের বিরুদ্ধে ৫ কোটি টাকার ক্ষতিপূরণের দাবি জানিয়ে ২১ নভেম্বর আইনি নোটিশ পাঠান চেন্নাইয়ের ৪০ বছরের এক স্বেচ্ছাসেবক। তৃতীয় পর্যায়ের পরীক্ষায় সিরামের কোভিশিল্ড ভ্যাকসিন নিয়েছিলেন তিনি।

গত ১ অক্টোবর চেন্নাইয়ের রামচন্দ্র ইন্সটিটিউট অফ হায়ার এডুকেশন অ্যান্ড রিসার্চে তাকে ভ্যাকসিন দেয়া হয়েছিল। তার বক্তব্য, ভ্যাকসিন নেয়ার ১০ দিন পর তার প্রচণ্ড মাথাব্যথা শুরু হয়। চোখে আলো সহ্য হচ্ছিল না। তিনি কাউকে চিনতে পারছেন না, কথাও বলেত পারছেন না। অ্যাকিউট এনসেফ্যালোপাথি নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে।

তার এই অভিযোগকে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত বলে বর্ণনা করে সিরাম তার বিরুদ্ধে পাল্টা ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছে।

এক বিবৃতিতে তারা জানিয়েছে, ওই ব্যক্তির শারীরিক অবস্থার সঙ্গে ভ্যাকসিনর পরীক্ষার একেবারেই কোনো যোগ নেই। তিনি মিথ্যে অভিযোগ এনে সিরামকে কলঙ্কিত করার অপচেষ্টা করছেন। কেননা, ভ্যাকসিন দেয়ার আগেই তাকে সবকিছু বলার পরও তিনি প্রকাশ্যে এমন অভিযোগ আনছেন। তাকে বলা হয়েছিল, ভ্যাকসিনর সঙ্গে তার অসুস্থতার কোনো সম্পর্ক নেই।

সূত্র: এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/মাহাদী