কারাগার থেকে পালিয়ে ফের আটক কুখ্যাত খুনি

কারাগার থেকে পালিয়ে ফের আটক কুখ্যাত খুনি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:২০ ২১ অক্টোবর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ডেনমার্কের অন্যতম কুখ্যাত খুনি পেটার ম্যাডসেন কারাগার থেকে পালিয়ে যাওয়ার পর আবারো পুলিশের হাতে ধরা পড়েছে। ম্যাডসেনের নিজের তৈরি একটি সাবমেরিনে সুইডেনের সাংবাদিক কিম ওয়ালের খুনের দায়ে তাকে দোষী সাব্যস্ত করা হয়েছিলো। কারাগার থেকে পালানোর পর পুলিশের নজরদারিতে পড়ে ম্যাডসেন। মঙ্গলবার কারাগার থেকে বেরিয়ে যাওয়ার পর পুলিশ খুব দ্রুত আবারো তাকে আটক করতে সক্ষম হয়েছে।

পেটার ম্যাডসেন কারাগার থেকে কিভাবে পালিয়ে যেতে সক্ষম হয়েছেন সে সম্পর্কে কারা কর্তৃপক্ষ বিস্তারিত কোনো তথ্য জানায়নি। তবে কারাগারটি পুরোপুরি বদ্ধ ও পরীক্ষার মাধ্যমে নিরাপত্তা পদ্ধতি নিশ্চিত করা হয় বলে জানিয়েছে।

এর আগে, ২০১৮ সালে সাংবাদিক ওয়ালের খুনের দায়ে ম্যাডসেনের যাবজ্জীবন কারাদণ্ড হয়। ২০১৭ সালে সাংবাদিক কিম ওয়াল তার একটি স্টোরির কাজে সাক্ষাৎকার নিতে ম্যাডসেনের সাবমেরিনে অবস্থান করছিলেন। ১১ দিন পরে সৈকতে একজন পথচারী কিম ওয়ালের মস্তিষ্কবিহীন শরীরের ওপরের অংশ দেখতে পায়। এরপর ডুবুরিরা সৈকতের কাছাকাছি কিমের শরীরের অন্যান্য অংশও খুঁজে পায়। যদিও ম্যাডসেন সাংবাদিক কিমের মৃত্যুকে প্রাথমিকভাবে একটি দুর্ঘটনা বলেছিলেন। কিন্তু আদালত তার দাবি প্রত্যাখ্যান করে সাংবাদিক কিমকে হত্যার দায়ে ম্যাডসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

অবশেষে ম্যাডসেন স্বীকার করেছে যে, নিউইয়র্ক টাইমস ও দ্য গার্ডিয়ানের মতো সংবাদপত্রের সাংবাদিক কিম ওয়ালকে হত্যা করেছে সে।

সূত্র- ডয়চে ভেলে

ডেইলি বাংলাদেশ/এসএমএফ