প্রত্যেক ভারতীয়কে করোনা ভ্যাকসিন দেয়ার প্রস্তুতি চলছে: মোদি

প্রত্যেক ভারতীয়কে করোনা ভ্যাকসিন দেয়ার প্রস্তুতি চলছে: মোদি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:০১ ২০ অক্টোবর ২০২০  

নরেন্দ্র মোদি

নরেন্দ্র মোদি

করোনার ভ্যাকসিন নিয়ে ভারতীয়দের আবারো আশ্বাসবাণী দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতে করোনার ভ্যাকসিন পৌঁছালেই সেটি প্রত্যেকের কাছে পৌঁছে দেয়ার বিষয়টি নিশ্চিত করার লক্ষ্যে কেন্দ্র কাজ করে চলেছে বলে জানান তিনি।

মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ছয়টায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন নরেন্দ্র মোদি। ভাষণে দূর্গা পূজার উৎসব নিয়ে দেশবাসীকে সতর্ক করেছেন তিনি। সেসময়ে ভ্যাকসিন নিয়েও এই আশ্বাস দেন মোদি।

ভাষণে মোদি বলেন, করোনার ভ্যাকসিন তৈরি হয়ে গেলেই প্রত্যেক দেশবাসীর কাছে কিভাবে সেটি দ্রুত পাঠানো যায় সেই প্রস্তুতিও নিয়ে রাখছে সরকার। তাই যতদিন না আমরা পুরো সাফল্য পাচ্ছি ততদিন বেপরোয়াভাবে কাজ করলে হবে না। যতদিন না ভ্যাকসিন আসছে ততদিন আমরা করোনার বিরুদ্ধে লড়াইয়ে কোনো ধরণের অবহেলা করতে পারবো না।

মোদি আরো বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতের করোনা পরিস্থিতি অনেকটা ভালো। দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের হার অনেক কম ও সুস্থতার হার অনেক বেশি বলে জানান তিনি। তবে একইসঙ্গে তিনি সতর্ক করে দেন, লকডাউন চলে গেলেও করোনাভাইরাস যায়নি। তাই এই পরিস্থিতিতে সুরক্ষার ক্ষেত্রে কোনোরকম অবহেলা করা যাবে না।

প্রধানমন্ত্রী মোদি জানান, বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতেও করোনার ভ্যাকসিন আবিষ্কারের জন্য প্রাণপণ চেষ্টা করছেন বিজ্ঞানীরা। অনেক বছর পরে মানবজাতিকে রক্ষার জন্য বিশ্বে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে। অনেক দেশ ভ্যাকসিন নিয়ে কাজ করছে। আমাদের দেশের বিজ্ঞানীরাও ভ্যাকসিনের জন্য প্রাণপণ চেষ্টা করছেন। ভারতে এখন অনেকগুলো ভ্যাকসিন নিয়ে কাজ চলছে ও তাদের মধ্যে কয়েকটি ভ্যাকসিনের পরের পর্যায়ে আছে বলেও জানান তিনি।

সূত্র- হিন্দুস্তান টাইমস

ডেইলি বাংলাদেশ/এসএমএফ