দুই বছর আগে নিখোঁজ নারী সাগর থেকে উদ্ধার

দুই বছর আগে নিখোঁজ নারী সাগর থেকে উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৭ ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:০৯ ৩০ সেপ্টেম্বর ২০২০

দুই বছর আগে নিখোঁজ নারী সাগর থেকে উদ্ধার

দুই বছর আগে নিখোঁজ নারী সাগর থেকে উদ্ধার

দুই বছর আগে বাড়ি ছেড়েছিলেন অ্যাঞ্জেলিকা গাইটেন নামের এক নারী। সেই থেকে নিখোঁজ ছিলেন তিনি। কিন্তু সেই নিখোঁজ নারীকে দুই বছর পর মিলল সাগরে। তাৎক্ষণিক নারীকে দেখে উদ্ধার করে হাসপাতালে নেয় জেলেরা। এতে প্রাণে রক্ষা পেয়েছেন তিনি।

সম্প্রতি কলম্বিয়ার পুয়ের্তো কলম্বিয়া সৈকত থেকে ওই নারীকে উদ্ধার করা হয়।

অ্যাঞ্জেলিকা জানান, প্রায় ২০ বছর ধরে স্বামীর অত্যাচার সহ্য করছিলেন তিনি। ২০১৮ সালের দিকে একবার তার স্বামী তাকে মেরে রক্তাক্ত করেন। পরে স্বামীর অত্যাচারের শিকার হয়ে বাড়ি ছেড়ে পালিয়ে ছিলেন তিনি। কারণ অনেকবার পুলিশকে বলেও কোনো সুরাহা পাননি অ্যাঞ্জেলিকা। অভিযোগের পর স্বামীকে ধরে নিয়ে যেত পুলিশ। আবার ২৪ ঘণ্টার মধ্যে ছেড়েও দিতো। ছাড়া পেয়েই তাকে দ্বিগুণ নির্যাতন করতেন স্বামী।

তিনি আরো জানান, বাড়ি থেকে পালানোর পর একটি আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেই। সেখানে অনেক দিন থাকার পর হতাশায় ভুগতে থাকি। তাই এক নারীর কাছ থেকে বাসের টিকিট ধার করে সাগরের দিকে রওনা দেই। বাঁচার ইচ্ছা হারিয়ে ফেলায় শনিবার সাগরে ঝাঁপ দেই।

সংবাদ মাধ্যম জানায়, সাগরে ঝাঁপ দিলেও মৃত্যু হয়নি অ্যাঞ্জেলিকার। দড়ি বা কাঠে আট ঘণ্টা ভেসে থাকেন। পরে ওই নারীকে মুমূর্ষু অবস্থায় দেখতে পেয়ে কয়েকজন জেলে এগিয়ে আসেন। পরে নৌকা যোগে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। হাইপোথার্মিয়ায় আক্রান্ত হলে কথা বলার শক্তি হারিয়ে ফেলেন অ্যাঞ্জেলিকা।

>>ভিডিও দেখতে এখানে ক্লিক করুন<<

সূত্র-মেট্রো ইউকে। 

ডেইলি বাংলাদেশ/এমকেএ