ইরাকে ক্ষেপণাস্ত্র হামলায় একই পরিবারের ৫ জন নিহত

ইরাকে ক্ষেপণাস্ত্র হামলায় একই পরিবারের ৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২০ ২৯ সেপ্টেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইরাকি সশস্ত্র গোষ্ঠীর ছোড়া দুটি কাতিউশা ক্ষেপণাস্ত্র রাজধানী বাগদাদের একটি বাড়িতে আঘাত করলে দুই নারী ও তিন শিশুর মৃত্যু হয়েছে। আরো দুই শিশু গুরুতর আহত হয়েছে বলে সোমবার জানিয়েছে ইরাকি সামরিক বাহিনী।

সংবাদমাধ্যম আল জাজিরার খবারে জানা যায়, ইরাকে কয়েক মাসে প্রথমবার সশস্ত্র হামলায় কোনো বেসামরিক নাগরিক হতাহতের ঘটনা ঘটলো।

তিন ইরাকি শিশু ও দুই নারী একই পরিবারের। বাগদাদ বিমানবন্দরের কাছে মার্কিন ঘাঁটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র দুটি ছোড়া হয়েছিল। কিন্তু তা দুর্ঘটনাবশত ওই পরিবারের বাড়িতে পড়ে। এক বিবৃতিতে এই তথ্য দিয়েছে সেনাবাহিনী।

বাগদাদের আল জিহাদ থেকে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়েছিল। এর আঘাতে বাড়িটি পুরোপুরি ধসে গেছে। কাপুরুষোচিত এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে সামরিক বাহিনী। তাদের অভিযোগ, বিশৃঙ্খলা তৈরি করতে এবং সাধারণ মানুষকে আতঙ্কিত করতে এমন হামলা করেছে সন্ত্রাসী গোষ্ঠীগুলো।

ক্ষেপণাস্ত্র হামলা বন্ধ না করলে ওয়াশিংটন ইরাকে মার্কিন দূতাবাস বন্ধ ও সেখান থেকে ৩ হাজার সেনা প্রত্যাহার করার হুমকি দেয়ার পর থেকে আমেরিকানদের লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে।

উল্লেখ্য. ২০১৯ সালের অক্টোবর থেকে ২০২০ সালের জুলাই পর্যন্ত অন্তত ৩৯টি ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে, বিশেষ করে মার্কিনিদের জন্য বাগদাদের সুরক্ষিত গ্রিন জোন হিসেবে পরিচিত মার্কিন দূতাবাসকে লক্ষ্য করে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ