প্রকাশ্যে চুমু খেয়ে বহিস্কার আর্জেন্টিনার সংসদ সদস্য

প্রকাশ্যে চুমু খেয়ে বহিস্কার আর্জেন্টিনার সংসদ সদস্য

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৩ ২৭ সেপ্টেম্বর ২০২০  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

মহামারি শুরুর পর থেকে পৃথিবী জুড়ে সবকিছুই চলছে অনলাইনে। চাকরি থেকে সংসদ অধিবেশন সবই চলছে ভার্চুয়ালি। আর্জেন্টিনার সংসদেও বেশ কয়েক দিন ধরে ভার্চুয়াল অধিবেশন চলছে। বাসা থেকেই তাতে অংশ নিচ্ছেন বিভিন্ন এলাকার এমপিরা।

ইন্ডিপেনডেন্ট’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, এমনই এক ভার্চুয়াল সংসদ অধিবেশন চলার সময় প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ হন আর্জেন্টিনার এক সংসদ সদস্য। আর তাই দল থেকে বহিষ্কার হয়েছেন ওই সাংসদ।

জুয়ান এমিলো আমেরি নামের ওই ব্যক্তি আর্জেন্টিনার উত্তর-পূর্ব এলাকার সালটা প্রদেশের সাংসদ। ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখছিলেন অন্য এক এমপি। সেই সময় জুয়ানের কোলে এসে বসেন তার বান্ধবী। এ সময় তাকে চুমুও খেতে দেখা যায়।

এ ঘটনার সঙ্গে সঙ্গে অধিবেশন স্থগিত করেন স্পিকার সার্জিও মাসা। তবে জুয়ানের কীর্তি রেকর্ড হয়ে যায়। পরে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব দ্রুত ছড়িয়ে পড়ে।

ঘটনা প্রসঙ্গে বলতে গিয়ে স্পিকার মাসা জানান, ভার্চুয়াল অধিবেশনে এর আগেও নানা ঘটনা ঘটেছে। অধিবেশন চলাকালীন একাধিক এমপি ঘুমিয়ে পড়েছেন। অনেকে বাড়ির কাজে ব্যস্ত হয়ে পড়েছেন। কিন্তু এ ধরনের যৌনাচারের ঘটনা খুবই খারাপ। তাই এর বিরুদ্ধে পদক্ষেপ নেয়া প্রয়োজন ছিল। এদিকে এমন ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন ৪৭ বছরের সেই সাংসদ।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ