আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকি

আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:১১ ২৪ সেপ্টেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টেলিফোনে বোমা হামলার হুমকি পাওয়ায় প্যারিসের বিখ্যাত আইফেল টাওয়ার থেকে পর্যটকদের সরিয়ে নেয়া হয়েছে। বুধবার স্থাপনাটি পরিচালনার দায়িত্বে থাকা প্রতিষ্ঠানের এক মুখপাত্রের বরাতে এ তথ্য জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

আইফেল টাওয়ার কর্তৃপক্ষের মুখপাত্র জানিয়েছেন, পুলিশের কাছে অজ্ঞাত এক ব্যক্তি ফোন করে টাওয়ারে বোমা হামলার হুমকি দেয়ায় সতর্কতাস্বরূপ লোকজন সরিয়ে নেয়া হয়েছে। তবে এ বিষয়ে আর কোনো তথ্য দিতে রাজি হননি তিনি।

প্যারিস পুলিশ জানিয়েছে, হুমকির পর আইফেল টাওয়ার ঘিরে বিশেষ নিরাপত্তা বেষ্টনী তৈরি করেছে নিরাপত্তা বাহিনী। তবে তিনিও এর বেশি জানাননি।

আইফেল টাওয়ার একইসঙ্গে ফ্রান্স এবং পুরো ইউরোপের একটি দর্শনীয় স্থান। এই টাওয়ারের রাতের বেলা সৌন্দর্য যে কাউকে মুগ্ধ করে। বিশ্ববাসীর কাছে ফ্রান্সকে আরো পরিচিত করে তুলেছে এই বিখ্যাত স্মৃতিস্তম্ভ। ১৩১ বছর বয়সী এই টাওয়ারটি সাধারণ বছরগুলোতে প্রতিদিন প্রায় ২৫,০০০ পর্যটক আসে, তবে করোনাভাইরাসের কারণে ভ্রমণের বিধিনিষেধ থাকায় এই বছর পর্যটক হ্রাস পেয়েছে। আইফেল টাওয়ারটি প্রতিদিন উন্মুক্ত হওয়ার কথা থাকলেও আত্মঘাতী হুমকি, বোমার হুমকি বা শ্রমিক ধর্মঘটের কারণে এটি মাঝেমধ্যে বন্ধ হয়ে যায়।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ