স্কুল নিয়ে ছাত্রদের ঘরে পৌঁছে গেলেন শিক্ষক

স্কুল নিয়ে ছাত্রদের ঘরে পৌঁছে গেলেন শিক্ষক

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:২৬ ১৮ সেপ্টেম্বর ২০২০  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

মহামারির কারণে বেশির ভাগ স্কুল-কলেজই বন্ধ। ঘরে বসেই ক্লাস করছে কিংবা পরীক্ষা দিচ্ছে অনেক শিক্ষার্থী। অনেক শিক্ষার্থীই পড়াশোনা থেকে অনেক দূরে সরে গিয়েছে। শিশুদের পিছিয়ে পড়ার কথা ভেবেই অনেকে এগিয়ে আসছেন। যার অন্যতম উদাহরণ এক শিক্ষক। যিনি স্কুল নিয়ে পৌঁছে গেলেন ছাত্রদের ঘরে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের ছত্তীসগঢ়ের কোরিয়া জেলার এক সরকারি স্কুলের শিক্ষক রুদ্র রানা। তিনি মোটরসাইকেলে বোর্ড বেঁধে পাড়ায় পৌঁছে যাচ্ছেন। সেখানেই বড় ছাতা খাটিয়ে স্কুল চালু করে দিয়েছেন।

এ নিয়ে সংবাদ সংস্থা এএনআই একটি টুইট করেছে। টুইটের সঙ্গে কয়েকটি ছবিও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা গেছে, রুদ্র মোটরসাইকেলে বোর্ড ঝুলিয়ে অংক করাচ্ছেন। আর শিক্ষক ও পড়ুয়াদের মধ্যে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে ক্লাস চলছে। এমনকি, ছাত্রদের কাছাকাছি যখন যাচ্ছেন রুদ্র, তখন তিনি মাস্ক পরে নিচ্ছেন।

রুদ্র জানিয়েছেন, তিনি বাইকে করেই বোর্ড, বই, কিছু প্ল্যাকার্ড নিয়ে পৌঁছে যান। সেখানে তিনি স্কুলের মতোই ঘণ্টা বাজান। আর পড়ুয়ারা বাড়ি থেকে বেরিয়ে এই মহল্লা স্কুলে চলে আসে। স্কুল শুরু হয় প্রার্থনা দিয়ে, যেমনটা হয় সাধারণ অবস্থায় স্কুল চলার সময়। এক এলাকা থেকে অন্য এলাকায় এভাবেই স্কুল করে চলেছেন রুদ্র। এমনকি স্থানীয়রাও তাকে সাহায্য করছেন।

শিক্ষক রুদ্রের এই ছবিগুলো এরইমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। নেটাগরিকরা তার অকুণ্ঠ প্রশংসা করে চলেছেন।

পোস্টটি দেখতে <<এখানে>> ক্লিক করুন।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ