হাসপাতালে ফেরো, নয়তো পুলিশকে সামলাও : মমতা

হাসপাতালে ফেরো, নয়তো পুলিশকে সামলাও : মমতা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২৯ ১৩ জুন ২০১৯   আপডেট: ১৯:৩১ ১৩ জুন ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গের হাসপাতালগুলোতে অচলাবস্থা চলছেই। টানা তিনদিন ধরে চলমান বিক্ষোভ কর্মসূচতে ভেঙ্গে পড়েছে রাজ্যে চিকিৎসা সেবা ব্যবস্থা। পরিস্থীতি স্বাভাবিক করতে তাই বিক্ষোভ বন্ধ করে চিকিৎসকদের নিজ নিজ কর্মক্ষেত্রে যোগদানের আহ্বান জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

চলতি সপ্তাহে পশ্চিমবঙ্গের একটি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় এক রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে রোগীর আত্মীয়রা কর্তব্যরত চিকিৎসকদের ওপর হামলা চালালে দুই জুনিয়র চিকিৎসক আহত হন। এ ঘটনার প্রেক্ষিতে মঙ্গলবার থেকেই কর্মবিরতী পালণের মাধ্যমে প্রতিবাদ বিক্ষোভ করা শুরু করেন রাজ্যের জুনিয়র চিকিৎসকেরা। - খবর দ্য হিন্দু

ভারতের গণস্বাস্থ্য সেক্টরটি মূলত জুনিয়র ডাক্তাররাই পরিচালনা করে থাকে। তারা কর্মবিরতী পালণ করায় রাজ্যের সরকারি হাসপাতালগুলোর চিকিৎসা সেবা মুখ থুবরে পড়েছে। আর এতে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হচ্ছে সাধারণ মানুষ, বিশেষ করে নিম্ন আয়ের মানুষজন।

৭২ ঘন্টা ধরে চলা বিক্ষোভ কর্মসূচির ফলে ইতিমধ্যেই বেশকিছু হাসপাতালে চিকিৎসা না পেয়ে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। চিকিৎসাহীন অবস্থায় মৃত্যুঘটা রোগীদের মধ্যে মাত্র তিন দিন বয়সী এক নবজাতকও রয়েছে।

বৃহস্পতিবার কলকাতার প্রধান সরকারি হাসপাতাল সফরের সময় বিক্ষোভরত চিকিৎসকদের শান্ত হয়ে নিজ নিজ কর্মক্ষেত্রে যোগ দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় আহ্বান জানিয়েছেন। এছাড়া তিনি হুশিঁয়ারী উচ্চারণ করেও বলেছেন, যদি আন্দোলনরত চিকিৎসকেরা হাসপাতালে ফিরে না যান, তবে তাদের বিরুদ্ধে প্রশাসনিক পদক্ষেপ নেওয়া সহ পুলিশি ঝামেলাতেও পড়তে হবে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী