পৃথিবীতে মানুষের শেষ সেলফি কেমন হবে?

পৃথিবীতে মানুষের শেষ সেলফি কেমন হবে?

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৩ ৩ আগস্ট ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

পৃথিবী ধ্বংস হওয়ার ঠিক আগে আপনার শেষ 'সেলফি' কেমন হবে? নিজেই দেখুন। বলা হচ্ছে, বিশ্বের শেষতম দিনটিতে যদি একটি সেলফি তোলা হয়, তবে সেটি কেমন হত? সেই কল্পনা বা পরিকল্পনা থেকেই এটা করা হয়েছে। যে এআই ইমেজ জেনারেটর এই ছবিটা তৈরি করেছে, তারা হল DALL-E 2। এই ছবির সঙ্গে একটা বিধিবদ্ধ সতর্কতাও রয়েছে-- যাঁরা একটু দুর্বল হৃদয়ের মানুষ তারা যেন এই ইমেজ না দেখেন!

হ্যাঁ, সেটাই কৌতূহলের মূল বিষয়। পৃথিবী ধ্বংস হওয়ার ঠিক আগে তোলা আপনার শেষ 'সেলফি'! আর্টিফিশিয়ালি ইনটেলিজেন্ট ইমেজে এটি। কেমন সেই ছবি? এখন তো সেলফি'র যুগ। কথায় কথায় স্থানে-অস্থানে মানুষ সেলফি তোলেন। সেলফি নিয়ে একটা আলাদা উন্মাদনা পেয়ে বসে মানুষকে। কিন্তু আপনি কি কখনও ভেবেছেন, বিশেষ মুহূর্তের যে-সেলফি অভ্যেস আপনি গড়ে তুলেছেন, তা যদি আপনি পৃথিবী ধ্বংসের দিনেও বজায় রাখতে পারেন, তবে সেদিন আপনার তোলা সেলফিটি ঠিক কেমন দেখতে হবে? সেলফিতে দেখা যাচ্ছে, লম্বা লম্বা আঙুল আর অতি বৃহৎ চোখের কিছু মানুষ। এটাকে 'হন্টিং ইমেজ'ও বলা হচ্ছে। দেখলে কেমন যেন ভয়-ভয় লাগে। টিকটকে 'রোবট ওভারলোডস' এটি পোস্ট করেছে। 

কেন এরকম একটা ছবি পোস্ট করল তারা?
বলা হচ্ছে, বিশ্বের শেষতম দিনটিতে যদি একটি সেলফি তোলা হয়, তবে সেটি কেমন দেখতে হবে? সেই কল্পনা বা পরিকল্পনা থেকেই এটা করা হয়েছে। যে 'এআই ইমেজ জেনারেটর' এই ছবিটি তৈরি করেছে, তারা হল  DALL-E 2। এই ছবির সঙ্গে একটা বিধিবদ্ধ সতর্কতাও রয়েছে-- যারা একটু দুর্বল হৃদয়ের মানুষ তারা যেন এই ইমেজ না দেখেন!

সূত্র: জি২৪

ডেইলি বাংলাদেশ/এস