আগুন দিয়ে সাপ মারতে গিয়ে পুড়িয়ে ফেললেন নিজের ৮ কোটির বাড়ি 

আগুন দিয়ে সাপ মারতে গিয়ে পুড়িয়ে ফেললেন নিজের ৮ কোটির বাড়ি 

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:৩৫ ৬ ডিসেম্বর ২০২১  

আগুন দিয়ে সাপ মারতে গিয়ে পুড়িয়ে ফেললেন নিজের ৮ কোটির বাড়ি। ছবি: সংগৃহীত

আগুন দিয়ে সাপ মারতে গিয়ে পুড়িয়ে ফেললেন নিজের ৮ কোটির বাড়ি। ছবি: সংগৃহীত

বাড়িতে সাপের উপদ্রব দেখা দিলে সাধারণত মানুষ কার্বলিক এসিড ছড়ায় কিংবা সাপ ধরার জন্য সাপুড়ে ডাকে। তবে সাপ তাড়াতে এই ব্যক্তি এমন একটি কঠিন পদক্ষেপ নিলেন, যা ঢেকে আনল চরম বিপর্যয়।বাড়ি থেকে সাপ তাড়াতে গিয়ে প্রায় ৮ কোটি টাকার বাড়িটিই পুড়িয়ে দিলেন তিনি। ঘটনাটি ঘটেছে আমেরিকার মেরিল্যান্ডে। 

জানা যায়, লোকটি বার বার সাপটি তাড়িয়ে দেওয়া সত্ত্বেও সেটি ফের ঘরে ঢুকে পড়ছিল। বন দফতরে খবর না দিয়ে তিনি নিজেই ঠিক করেন সাপটিকে ‘উচিত শিক্ষা’ দেওয়ার। গত ২৩ নভেম্বর রাতে ঘরেই ছিলেন ঐ ব্যক্তি। হঠাৎই দেখেন সাপটি ঘরে ঢুকছে। এক মুহূর্তে দেরি না করে ফায়ার প্লেসের ভেতর থেকে জ্বলন্ত কাঠকয়লা নিয়ে সাপটিকে লক্ষ্য করে ছুড়ে মারেন। ভেবেছিলেন ভয় পেয়ে ঘর ছেড়ে চলে যাবে সাপ। তবে তার পরের মুহূর্তের জন্য একেবারেই প্রস্তুত ছিলেন না ঐ ব্যক্তি।

না, জ্বলন্ত কাঠকয়লার আঘাতে সাপটি আহত হয়নি বা মারাও যায়নি। উল্টে সেই কাঠকয়লার আগুন থেকেই আসবাবে আগুন ধরে যায়। সেই আগুন এত দ্রুত ছড়িয়ে পড়ে যে আর সামাল দিতে পারেননি ঐ ব্যক্তি। শেষমেশ দমকলে খবর দেন। তবে তত ক্ষণে পুরো বাড়িতে আগুন ছড়িয়ে পড়েছিল।

এই ঘটনায় কেউ আহত না হলেও কোটি কোটি টাকা দিয়ে তৈরি ঐ ব্যক্তির সাধের বাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে। সাপ মারতে সাড়ে সাত কোটির সম্পত্তির ক্ষতি হওয়ায় কপাল চাপড়ানো ছাড়া আর কোনো উপায় ছিল না ঐ ব্যক্তির।

সূত্র: আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/এসএ