মানুষের সঙ্গে বাস্কেটবল খেলছে কাঠবিড়ালি

মানুষের সঙ্গে বাস্কেটবল খেলছে কাঠবিড়ালি

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৭ ১৬ সেপ্টেম্বর ২০২১  

মানুষের সঙ্গে বাস্কেটবল খেলছে কাঠবিড়ালি। ছবি সংগৃহীত

মানুষের সঙ্গে বাস্কেটবল খেলছে কাঠবিড়ালি। ছবি সংগৃহীত

মনে পড়ে ‘আইস এজ’-সিনেমার স্ক্র্যাটের কথা? আখরোট বাঁচাতে যে কাঠবিড়ালি লাগাতার জীবনের ঝুঁকি নিয়ে গেছে? হ্যাঁ। সেই কথা মনে করিয়ে দিল সদ্য ভাইরাল হওয়া এক ভিডিও। যখন একটি কাঠবিড়ালি মানুষদের মাঝে বাস্কেটবল খেলতে ব্যস্ত হয়ে পড়েছে।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, একটি কাঠবিড়ালিকে মানুষের সঙ্গে বাস্কেটবল খেলায় অংশ নিতে দেখা গেছে। সাবরেডিটের ‘মেড মি স্মাইল’এই ভিডিওটি শেয়ার করে। ভিডিওটি এমনই যে আপনাকে সত্যিই হাসতে বাধ্য করবে। ছোট কাঠবিড়ালিটি বাস্কেটবলে লাথি এবং ধাক্কা মারছে। এমনকি সে মানুষ খেলোয়াড়দের দেওয়া একদম হালকা পাসগুলো ধরে আবার পাস বাড়িয়েও দিচ্ছে। সব মিলিয়ে ভিডিওটি দারুণ হৃদয়গ্রাহী হয়ে উঠেছে।

ভিডিওটি শুরু হয় একটি ছোট কাঠবিড়ালি বাস্কেটবল কোর্টে প্রবেশ করার সময় থেকে। যখন কিছু মানুষ খেলার মাঝে ছিল। তারা কাঠবিড়ালিকে দেখতে পায়, তারপর তাদের একজন আস্তে আস্তে বলটিকে কাঠবিড়ালিটার দিকে ঠেলে দেয়। কাঠবিড়ালি অন্যান্য খেলোয়াড়দের দেখে বলটিকে একটি কিক দেয়।

প্রায় সাত ঘণ্টা আগে শেয়ার করার পর থেকে, ভিডিওটি  এক হাজার ৮০০ টির বেশি ভিউ হয়। যদিও সেই সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। অনেকেই ছোট কাঠবিড়ালির কথা নিয়ে আলোচনা থামাতে পারেননি। কেউ কেউ উল্লেখ করেছেন যে ভিডিওটি তাদের অ্যালভিন এবং চিপমঙ্কের কথা মনে করিয়ে দিয়েছে। একজন রেডডিট ইউজার লিখেছেন, 'এটা খুব ভালো লেগেছে। একই সঙ্গে বাস্কেটবলটি দুর্ঘটনাক্রমে এই কাঠবিড়ালির উপর দিয়ে চলে যাওয়ার সম্ভাবনা ভেবে চিন্তাও হচ্ছে।'

ডেইলি বাংলাদেশ/এসএ