ছবি তুলতে গিয়ে অক্টোপাসের হাতে চড় খেলেন যুবক 

ছবি তুলতে গিয়ে অক্টোপাসের হাতে চড় খেলেন যুবক 

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৪ ২ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:৫৫ ২ এপ্রিল ২০২১

ছবি তুলতে গিয়ে অক্টোপাসের হাতে চড় খেলেন যুবক। ছবি: সংগৃহীত

ছবি তুলতে গিয়ে অক্টোপাসের হাতে চড় খেলেন যুবক। ছবি: সংগৃহীত

আমরা আমাদের পরিবারের সঙ্গে কিংবা একা সমুদ্র সৈকতে যাই। সেখানে গিয়ে ঘুরি, ছবি তুলি আরো কতো কি করি। তবে কখনো কি সমুদ্র সৈকতে গিয়ে অক্টোপাসের হাতে মার খেয়েছেন? শুনে অবাক হলেন নিশ্চয়? অবাক হওয়ারই কথা। এমনটাই ঘটেছে পশ্চিম অস্ট্রেলিয়া। 

জানা যায়, পশ্চিম অস্ট্রেলিয়ার একটি সৈকতে পরিবারের সঙ্গে গরমের ছুটি কাটাচ্ছিলেন ভূতাত্বিক ল্যান্স কার্লসন। দুই বছরের ছোট মেয়েকে নিয়ে সমুদ্রে পারে হাঁটছিলেন। হঠাৎ একটি অক্টোপাস আসে। অক্টোপাসটি দেখে ভিডিও করতে শুরু করে। যখন অক্টোপাসের ভিডিও করছিলেন তখনই প্রথম আক্রমণটা হয়। 

কার্লসনের বর্ণণা অনুযায়ী, অক্টোপাসটি তাকে দেখেই ক্ষিপ্ত হয়ে আক্রমণ করে। প্রথমে তার হাতে, এরপর গলায়, ঘাড়ে ও চিবুকে এর শুঁড় দিয়ে রীতিমতো পেটায় সেই প্রাণী। তখন কার্লসন তার মেয়েকে নিয়ে উঠে আসেন এবং ফের ওই প্রাণীর ভিডিও নিতে একা পানিতে নামেন। তখন তাকে দেখে আবারও হামলা করে ওই রাগী অক্টোপাসটি।

অক্টোপাসের হামলার ফলে শরীরের বিভিন্ন স্থানে লাল হয়ে যায় বলে জানান কার্লসন। বলেন, ওই সব স্থানে ভীষণ যন্ত্রণা হচ্ছিলো। তাৎক্ষণিক ব্যথা কমাতে আমি ক্ষতস্থানে কোকাকোলা ঢেলে দিই। এতে যন্ত্রণা কিছুটা উপসম হয়। একজন সাবেক লাইফগার্ড জানান, সামুদ্রিক কোনো প্রাণীর আক্রমণের তাৎক্ষণিক ওষুধ হলো ভিনেগার। তবে ওই সময় আমার কাছে তা না থাকায় কোকাকোলা লাগানো হয়েছিলো। 

ডেইলি বাংলাদেশ/এসএ