বাবার ১২৫ স্ত্রী, রাজাও আসক্ত কুমারি নারীতে

বাবার ১২৫ স্ত্রী, রাজাও আসক্ত কুমারি নারীতে

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২৭ ১০ অক্টোবর ২০২০  

ছবি: রাজা ও তার স্ত্রীরা

ছবি: রাজা ও তার স্ত্রীরা

কুমারি নারীদের প্যারেড দেখে মুগ্ধ হয়ে স্ত্রী নির্বাচন করেন আফ্রিকার এ রাজা। দক্ষিণ আফ্রিকার দেশ সোয়াজিল্যান্ডে এখনো রাজতন্ত্র বিদ্যমান। সেখানকার শাসনভার রয়েছে রাজার হাতে। 

বর্তমানে সে দেশের রাজা কিং এমসাতি তৃতীয়। তার স্ত্রীর সংখ্যা ১৬ জন এবং সন্তান ৩৫ জন। তার বাবা সাবেক রাজা সভুজা দ্বিতীয় ১২৫ জনেরও বেশি নারীকে বিয়ে করেছিলেন। আর তার সন্তান বর্তমান রাজা ১৯৮৬ সালে মাত্র ১৮ বছর বয়সে রাজা হন। 

এরপর একেক করে ১৬ জন নারীকে বিয়ে করেছেন। প্রতিবারই একজন কুমারি মেয়েকে বিয়ে করছেন তিনি। এর মধ্যে তিনজন স্ত্রীকে ডিভোর্সও দিয়েছেন। জানা গেছে, স্ত্রীদের গর্ভে ৩৫ জন সন্তান জন্ম নিয়েছে।

রানি বেছে নেয়ার নিয়মও রয়েছে সে দেশে। দেশের সমস্ত কুমারি মেয়েদের প্রথমে নিয়ে যাওয়া হয় রানিদের থাকার জায়গা লুদজিদিনি রয়্যাল রেসিডেন্সে।

তারপর সেখান থেকে নিয়ে যাওয়া হয় এনগাবেজওয়ানি রয়্যাল রেসিডেন্টস-এ। পরবর্তী সময়ে এমবাবানের রয়্যাল প্যালেসে আয়োজিত হয় বর্ণাঢ্য প্যারেডের। সেখানে কুমারীত্বের প্রতীক হিসেবে ছুরি হাতে অংশ নেন কুমারি নারীরা। 

অনুষ্ঠান দেখতে আসা অতিথি এবং রাজার সামনে পদযাত্রায় অংশ নেন তারা। এরপর রাজা তাদের মধ্য থেকে একজনকে নতুন রানি হিসেবে বেছে নেন। আজব মনে হলেও গোটা দেশের মানুষ কিন্তু বেশ উৎসাহের সঙ্গে যোগ দেয় এই অনুষ্ঠানে।

সূত্র : মারাভি পোস্ট

ডেইলি বাংলাদেশ/জেএমএস